২৩ কোটি টাকার চোরাই কাপড় আটক

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:৫২

২৩ কোটি টাকার চোরাই কাপড় আটক

শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৩ কোটি টাকা মূল্যের বিদেশি কাপড় আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। গত ১৫ ফেব্রুয়ারি রাতে এ অভিযান পরিচালিত হয়। কোস্টগার্ড পশ্চিম জোনের ‘বিসিজিএস স্বাধীন বাংলা’ জাহাজ সমুদ্রে টহলরত অবস্থায় মোংলা ফেয়ারওয়ে বয়া সংলগ্ন এলাকা থেকে এ সব পণ্য আটক করে। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এম হায়াত ইবনে সিদ্দিক এক প্রেস বার্তার মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

কোস্টগার্ড জানায়, অভিযান চলাকালে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী দল দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড জাহাজ পিছু ধাওয়া করে ১২ জন ক্রু সহ অবৈধ কাপড় বোঝাই ট্রলারটি আটক করতে সক্ষম হয়। ট্রলার তল্লাশি করে ২০ হাজার ৬৯৯ পিস উন্নতমানের বিদেশি শাড়ি, ৩২১ পিস লেহেঙ্গা এবং ১১০ পিস থ্রি-পিছ জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক বাজারমূল্য প্রায় ২৩ কোটি টাকা।

অভিযানে আটককৃতরা হলেন স্বপন (৩৮), গিয়াস উদ্দিন (৫০), আব্দুল কাদের (৩৩), মো. বাবু (১৯), শেখ ফরিদ (৩৬), মোসলে উদ্দিন (২৮), মামুন (২১), হুমায়ুন কবির (৩০), সোলায়মান (৪০), আবুল কালাম (৫০), হারুন হাওলাদার মাঝি (৫৫), বাহার উদ্দিন (৪৫)। আটককৃত ১২ জন ক্রু ও উদ্ধারকৃত মালামাল মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশান কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, খুলনাসহ তৎসংলগ্ন এলাকায় অবৈধভাবে বিদেশি কাপড়ের চোরাচালান রোধে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা এলাকায় কোস্টগার্ড পশ্চিম জোনের টহল জোরদার করা হয়েছে। একটি চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য ও সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশি কাপড় চোরাচালান ও চোরাইপথে আমদানি করছে। যা একবারেই কাম্য নয়। নদী ও সমুদ্র পথে চোরাচালান বন্ধে বাংলাদেশ কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি