সরকারি নির্দেশনা অমান্য করে মেয়ের বিয়ে দিলেন সিভিল সার্জন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
২০ মার্চ ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৮:৩২

সরকারি নির্দেশনা অমান্য করে মেয়ের বিয়ে দিলেন সিভিল সার্জন

সরকারি নির্দেশনা মোতাবেক জনসমাগম এড়িয়ে চলার কারণে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে করোনাভাইরাস প্রতিরোধে দুটি বিয়ে বন্ধ করা হলেও সরকারি নির্দেশনার তোয়াক্কা করেননি ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে মহাধূমধামে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম মেয়ের বিয়ে শহরের দাতিয়ারা অবকাশ এলাকার সরকারি বাসভবনে অনুষ্ঠিত হয়।

বিয়েতে সরকারি কর্মকর্তা, চিকিৎসক, বিভিন্ন ক্লিনিক মালিক, গনমাধ্যমকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন। তবে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অমান্য করে বিয়ের এই অনুষ্ঠানকে ঘিরে শহরে বিরূপ প্রতিক্রিয়া করেছে জনমনে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলমের কন্যা দন্ত চিকিৎসক শাহনিন আলম মেমোর সাথে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের বাসিন্দা প্রকৌশলী মঈনুল ইসলামের সঙ্গে গতকাল শুক্রবার বিয়ে সম্পন্ন হয়।
  
বিয়ে উপলক্ষে অবকাশ সংলগ্ন সরকারি বাসভবন চত্বরে প্যান্ডেল বানিয়ে মহাধূমধামে জনসম্মুখে চলে বিয়ের আয়োজন।

সরজমিনে গিয়ে দেখা গেছে বাসভবনের প্রধান ফটকের ভেতরে ফুল দিয়ে নির্মিত একটি তোরণ। ভেতরে নির্মান করা হয় একটি প্যান্ডেল। বাসভবনের ভেতরে চলছে রান্না-বান্নার আয়োজন। জুম্মার নামাজের পর পর থেকেই শুরু হয় অতিথিদের আগমন।
  
দুপুর দুইটার দিকে বিয়ে বাড়িতে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ফায়েজুর রহমান, জেলার বিভিন্ন ক্লিনিকের ডেন্টাল চিকিৎসকদের একটি দল, বিভিন্ন ক্লিনিকের মালিকদের একটি দল, বিভিন্ন ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কয়েকজন কর্মচারী, সিভিল সার্জন কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা যোগ দেন।

এদিকে সরকারের নির্দেশনা অমান্য করে জনসম্মুখে নিজের মেয়ের বিয়ের ব্যাপারটি যাতে কোনো গণমাধ্যমে না আসে সেজন্যে বিয়ে বাড়িতে যাতে কোন সাংবাদিক ঢুকতে না পারে শুধুমাত্র আমন্ত্রিত অতিথি ছাড়া কাউকে ঢুকতে দেয়া হয়নি। গেইটের বাইরেও ছিলো সিভিল সার্জনের পরিবারের লোকজনের সতর্ক পাহারা। বিয়েতে প্রায় পাঁচশতাধিক অতিথি খাওয়ানো হয় বলে আমন্ত্রিত অতিথিদের সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম বলেন, আগেই বিয়ের তারিখ করেছিলাম। এখন কিভাবে মেয়ের বিয়ে বন্ধ করে দেই। খুবই স্বল্প পরিসরে মেয়ের বিয়ের আয়োজন করেছি। তিনি বলেন, বিয়েতে শুধু নিজের ভাই-বোন ও তাদের পরিবারের সদস্যদের দাওয়াত করেছি। বাইরের লোক কাউকে নিমন্ত্রণ করিনি।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম মেয়ের বিয়ের আয়োজন করায় আমরা বিব্রত।

এ ব্যাপারে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, বিষয়টি আমরা শুনেছি।  খোঁজ নিচ্ছি। তিনি বলেন, করোনাভাইরাসের জন্য জনসমাগম এড়িয়ে চলার জন্য সরকারের নির্দেশনা রয়েছে। কেউই জবাবদিহিতার উর্ধ্বে নয়।  

ব্রেকিংনিউজ/অভি/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি