করোনা রোধে জয়পুরহাটে প্রশাসনের ব্যতিক্রম উদ্যোগ

জয়পুরহাট প্রতিনিধি
১ এপ্রিল ২০২০, বুধবার
প্রকাশিত: ০১:৩৭

করোনা রোধে জয়পুরহাটে প্রশাসনের ব্যতিক্রম উদ্যোগ

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ রাখতে জয়পুরহাট সদর উপজেলার ১০টি স্থানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাক গুলো পণ্য বিক্রি করছে। করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সামাজিক দূরুত্ব বজায় রাখতে টিসিবি পণ্য বিক্রিতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গবার সরেজমিনে দেখা যায়, পৌর শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দান, মাছুয়া বাজার, আর. বি. সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে টিসিবি পণ্য বিক্রি করছে স্থানীয় ডিলারা। সামাজিক দূরুত্ব বজায় রাখতে নির্দিষ্ট পণ্য বিক্রির স্থান থেকে তিন ফুট দূরুত্ব বজায় রেখে সাদা বৃত্ত এঁকে দেওয়া হয়। ক্রেতারা এঁকে দেওয়া নির্দিষ্ট বৃত্তের মধ্যে পণ্য ক্রয় করছে।

জয়পুরহাট পৌর শহরের সবুজ নগরের বাসিন্দা নুর আলম খাজা নামের এক ক্রেতা বলেন, বাসা থেকে একটু বের হয়েছিলাম তাই তেল, চিনি, আর মসুর ডাল কিনে নিলাম। দোকানে তো এখন অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। এখানে এসে ব্যতিক্রম এক উদ্যোগ দেখলাম। সমাজিক দূরুত্ব বজায় রাখতে তিন ফুট দূরুত্ব বজায় রাখতে বলা হয়েছে। অনেক ভালো লাগলো কারণ আমরা সবাই করোনা ভাইরাসের আতঙ্কে রয়েছি।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার মেসার্স রবিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জাহিদ হোসেন জানান, করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে স্থানীয় প্রশাসনের নির্দেশে সরকারের দেওয়া নির্ধারিত ধরে সকাল থেকে দুপুর পর্যন্ত তিন ফুট দূরুত্ব বজায় নিদিষ্ট বৃত্তের মধ্যে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, পেঁয়াজ , পণ্য বিক্রি করছি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট ও সহকারী কমিশনার মোনাববর হোসেন জানান, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের মানুষও হুমকির মুখে রয়েছে। তবে আতঙ্কিত না হয়ে আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা যে ভাবে আমাদের নির্দেশ দিচ্ছেন, তা সঠিক ভাবে মানলেই করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব। দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও জনসচেতনতা বাড়াতে ক্রেতারা সামাজিক দূরুত্ব বজায় রেখে পণ্য ক্রয় করে সেই জন্য আমরা টিসিবি পণ্য বিক্রির ১০টি স্থান প্রশাসনের পক্ষ থেকে নজরদারিতে রেখেছি।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি