সাংবাদিক লাঞ্চিতের অভিযোগে এসআইসহ তিন কনস্টেবল বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
২৪ জুন ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৬:১৬

সাংবাদিক লাঞ্চিতের অভিযোগে এসআইসহ তিন কনস্টেবল বরখাস্ত
ফাইল ছবি

রংপুরে রাস্তায় গাড়ি আটকিয়ে পুলিশের চাঁদাবাজির ছবি তুলতে গিয়ে একাত্তর টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টারকে পুলিশ কর্তৃক মারধরের অভিযোগ উঠেছে। 

সোমবার (২৪ জুন) বিকেলে রংপুরের গঙ্গাচড়া উপজেলা ডিগ্রি কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক এসআইসহ তিন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান। 

একাত্তর টিভির রংপুর ব্যুরো প্রধান শাহ বায়েজিদ আহমেদ বলেন, ‘সোমবার বিকেলে গঙ্গাচড়া উপজেলার গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে গাড়ি আটকিয়ে চাঁদাবাজি করছিলো গঙ্গাচড়া থানার উপ-পরিদর্শক  (এসআই) আব্দুল করিম ও আরও তিন পুলিশ কনস্টেবল। এ ঘটনার ভিডিও করতে গেলে ওই চার পুলিশ সদস্য একাত্তর টিভির ক্যামেরাম্যান শাহিন আলম ও রাফির উপর হামলা চালিয়ে মারধর করে। আমি বাধা দিলে আমাকেও লাঞ্চিত করা হয়। এসময় ক্যামেরা ছিনিয়ে নেয়ারও চেষ্টা করা হয়। পরে থানায় গিয়ে মৌখিক অভিযোগ দিলে ওই (এসআই) সহ আরও তিন কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।’

এ বিষয়ে গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে ওই চারজনকে ক্লোজড করে লাইনে সংযুক্ত করা হয়েছে। তদন্ত করে দোষী সাব্যস্ত হলে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় ফুঁসে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, সিটি প্রেসক্লাব, রংপুর সাংবাদিক ইউনিয়ন, বেরোবি সাংবাদিক সমিতি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, রংপুরসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। 

ব্রেকিংনিউজ/এসআর/জেআই






bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি