চার দফা দাবিতে পোস্টম্যান ও ডাক কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ১২:৫২

breakingnews

মৃত কর্মীদের পরিবারকে অর্থিক সহায়তাসহ চার দফা দাবিতে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। শনিবার বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) এর উদ্যোগে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে সেখানে থেকে বিক্ষোভ মিছিলটি বরে করে তারা। বিক্ষোভ মিছিলটি সাহেব বাজার থেকে কুমারপাড়া হয়ে বরেন্দ্র জাদুঘর এলাকায় গিয়ে শেষ হয়।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সভাপতি আরসাদ আলীর সভাপতিত্বে এসময় বক্তারা বলেন, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ (আট) লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ (চার) লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন করার দাবি জানান।

তারা বলেন, আমরা সরকারে বিপক্ষে নয়। আমরা সরকারে সাথে সরকারি বিভিন্ন সময়ের প্রজ্ঞাপন অনুযায়ী আমাদের বরাদ্দ চাচ্ছি। গত দুই বছর থেকে কোন পেষাক পায়নি তারা। এমনি কেই মারা গেলেও তার পরিবারকে কোন সহায়তাও প্রদান করা হয়নি। শীঘ্রই সরকারকে তাদের এসব সেবা নিশ্চিত করার জোর দাবি জানান বক্তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সহ-সভাপতি মুখলেসুর রহমান, বেলার উদ্দিন. সম্পাদক মাহবুবুল আলম, রাজশাহী ডাক জীবন বীমার সভাপতি ফিরোজ কবির, পোস্টাল একাডেমির সভাপতি গোলাম কিবরিয়াসহ রাজশাহী সকল জেলার সভাপতি ও নেতৃবৃন্দরা।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি