খুলনায় সেরা ৭৭ করদাতাকে সম্মাননা প্রদান

রেজাউল ইসলাম তুরান, খুলনা ব্যুরো
১৩ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৯:৪৪ আপডেট: ০৯:৫০

খুলনায় সেরা ৭৭ করদাতাকে সম্মাননা প্রদান

খুলনা বিভাগের ১০ জেলা ও খুলনা সিটি কর্পোরেশন নিয়ে গঠিত খুলনা কর অঞ্চলের সেরা ৭৭ জন করদাতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে খুলনা সিটি ইন হোটেলে খুলনা কর অঞ্চলের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

২০১৮-১৯ করবর্ষে  সর্বোচ্চ কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা এবং দীর্ঘ সময় কর প্রদানকারী এই চার শ্রেণিতে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সময়মতো ও সঠিক নিয়মে কর প্রদানের কোন বিকল্প নেই। ১৬ কোটি মানুষের দেশে কেবল ২৫ লাখ মানুষের কর দেওয়ার বিষয়টি সামঞ্জস্যপূর্ণ নয়। সময়মতো কর দিলে দেশের উন্নয়নও ঠিকভাবে হবে। দেশের জাতীয় বাজেটের ৯০ শতাংশের যোগান দেয় দেশের মানুষ। দেশের সবাই ইতিবাচক মানসিকতা নিয়ে দেশের স্বার্থে ও আগামী প্রজন্মের কথা ভেবে কর দিলে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। 

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৮-১৯ করবর্ষে খুলনা কর অঞ্চলে দুই হাজার চারশত কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে যা পূর্ববর্তী বছরের চেয়ে ৩২ শতাংশ বেশি। ২০১৯-২০ অর্থ বছরে কর আদায়ের নির্ধারিত লক্ষ্যমাত্রা দুই হাজার আটশত ৪০ কোটি টাকার বিপরীতে প্রথম প্রান্তিকেই ছয়শত ২৯ কোটি টাকা আদায় করা হয়েছে। যা প্রথম চার মাসের লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় ১৫ শতাংশ বেশি। ২৪ হাজার নতুন করদাতা সনাক্তকরণ লক্ষ্যমাত্রার বিপরীতে ইতোমধ্যে ৩৪ হাজারে বেশি নতুন করদাতা টিআইএন নিবন্ধন গ্রহণ করেছেন।

এ নিয়ে খুলনা কর অঞ্চলের মোট টিআইএন ধারীর সংখ্যা দাঁড়ালো প্রায় তিন লাখ ৬৫ হাজার। অনুষ্ঠানে আরও জানানো হয়, আগামী ১৪ থেকে ২০ নভেম্বর খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে সাত দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। রিটার্ন জমা, নতুন টিআইএন গ্রহণ, ব্যাংকের বুথসহ সংশ্লিষ্ট সকল সেবা মেলার স্টলেই মিলবে। 

খুলনা কর অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মূসক নীতি) ড. আব্দুল মান্নান শিকদার, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কমিশনার মোঃ রফিকুল ইসলাম ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক। 

অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার অঞ্জন কুমার সাহা। 

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত করদাতারা হলেন খুলনা সিটি করপোরেশনের মোঃ আবু বকর শেখ, সৈয়দ আবু নাসের, খান সাইফুল ইসলাম, মোঃ আব্দুল হামিদ সরদার, এস. এম মনিরুজ্জামান শাহীন, কাজী সানোয়ার হোসেন ও মিজ সাবিত্রী আগরওয়ালা। 

খুলনা কর সার্কেলের মোঃ আব্দুল মজিদ সানা, মোঃ আনোয়ার ইকবাল, জিয়াউল আহসান, মোঃ শামীম আহসান, শেখ ইবাদত হোসেন, মোঃ নূর-এ-আলম সিদ্দিকী ও মিজ লায়লা আকতার।

সাতক্ষীরা কর সার্কেলের বিশ্বজিৎ সাধু, মোঃ আবু হাসান, মোঃ আক্কাজ আলী, মোঃ আশিকুর রহমান (আশিক), দিপংকর কুমার ঘোষ, গোলাম আকবর ও মিজ নিলুফা ইয়াসমিন। বাগেরহাট কর সার্কেলের গৌর চন্দ্র সাহা, মিজ লিপিকা রানী দাস, রাম কৃষ্ণ বসু, মোঃ মোস্তাফিজুর রহমান, মীর রহমত আলী, মোঃ এখলাছুর রহমান ও মিজ পপি আক্তার। 

যশোর কর সার্কেলের মোঃ গোলাম মোরশেদ, মোঃ আনছারী হোসেন সোহেল, নিমাই চন্দ্র দত্ত, মোঃ নূর হোসেন, আবু নাসের সরকার,মোঃ তৌফিকুর রহমান ও মিজ রাফফাত আরা ডলি। 

কুষ্টিয়া কর সার্কেলের মোঃ ইবাদত আলী, মোঃ মজিবর রহমান, মোঃ মফিদুল ইসলাম খান, মোঃ পারভেজ রহমান, মিস সেলিমা বেগম, মোঃ জিয়াউল হক ও মিজ পারভীন রহমান। 

মাগুরা কর সার্কেলের খোন্দকার আমির হোসেন, মোঃ শাহীনুর রহমান পিকুল, মোঃ সামছুল হক, মকবুল হাসান মাকুল, মোঃ মেহেদী হাসান রাসেল, মোঃ ফয়সাল আহাম্মেদ ও ডাঃ সুপর্ণা আহমেদ। 

নড়াইল কর সার্কেলের মোঃ হুমায়ুন কবীর,এম, এম রেজাউল আলম, আজিজুর রহমান ভুইয়া, মোঃ ওয়াহিদুজ্জামান, জাহিদুল ইসলাম, মোঃ ইমদাদুল ইসলাম ও মিজ উম্মে রেজওয়ানা।

ঝিনাইদহ কর সার্কেলের সৈয়দ শাহজাহান আলী, মোঃ মিজানুর রহমান লিটন, মোঃ ফজলুল করিম মিন্টু, নিখিল কুমার পাল, শামিম হোসেন মোল্লা, মোঃ রাশিদুর রহমান ও ডাঃ মোছাঃ মারফিয়া খাতুন। 

চুয়াডাঙ্গা কর সার্কেলের মোঃ শহিদুল হক মোল্লা, দিলিপ কুমার আগরওয়ালা, মোঃ খোরশেদ আলম, মিস সবিতা আগরওয়ালা, মিস সাইফুন্নাহার আক্তার শাম্মী, আবু তাহের মোঃ হাসানুজ্জামান ও মিস আক্তারী জোয়ার্দার।

মেহেরপুর কর সার্কেলের মোঃ গিয়াস উদ্দিন, অজয় সুরেকা, মোঃ আবুল কাশেম, মোঃ আব্দুল হান্নান, মোঃ আব্দুস সামাদ বিশ্বাস, মোঃ আরিফ শেখ ও মিস হামিদা খানম।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি