রাস্তায় যাত্রী নামিয়ে দিচ্ছেন রংপুরের মোটর শ্রমিকরা

সোহেল রশীদ, রংপুর ব্যুরো
২০ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:১৩

রাস্তায় যাত্রী নামিয়ে দিচ্ছেন রংপুরের মোটর শ্রমিকরা

সড়ক পরিবহনের নতুন আইন বাতিলসহ ৯ দফা দাবিতে রংপুর জেলা জুড়ে পণ্যবাহী পরিবহনের ধর্মঘট চলছে। এতে রংপুরের সকল রুটে ট্রাক, ট্যাংকলরী, কাভার্টভ্যান চলাচল বন্ধ রয়েছে। রাস্তায় কোন গাড়ি আসলে শ্রমিকরা গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন। তাদের হাত থেকে রক্ষা পাচ্ছেনা প্রাইভেটকার ও মাইক্রোবাসের যাত্রীও। ট্রাক শ্রমিকদের এমন আচরণে বিপাকে পড়েছেন কাঁচামালসহ প্রয়োজনীয় পণ্য সরবরাহকারীরা। 

বুধবার (২০ নভেম্বর) ভোর থেকে পণ্যবাহী মোটরযান শ্রমিকরা এই কর্মসূচি পালন করছেন।

সরেজমিনে দেখা গেছে, রংপুর মহানগরীর কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল, বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকায় ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি লোকাল বাস স্ট্যান্ডগুলো থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচলও বন্ধ রাখছেন মোটর মালিক শ্রমিকরা।

এদিকে নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে রংপুর নগরীর কেন্দ্রীয় ট্রাক স্ট্যান্ডে বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান চলাচল বিঘ্নিত করার পাশাপাশি বিভিন্ন রুটের যাত্রীবাহী বাসের গতিরোধ করছেন। বাস থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন তারা। এছাড়া প্রাইভেটকার, মাইক্রোবাস চলতেও বাধা দিতে দেখা গেছে।

ধর্মঘটের ব্যাপারে রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। এটা কেউ ইচ্ছা করে ঘটায় না। নয় দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে তিনি জানিয়েছেন।

এ দিকে রংপুর-কুড়িগ্রাম অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ প্রসঙ্গে মোটর শ্রমিক আলতাব হোসেন, আবুল কাশেম, শাহিন হোসেন বলেন, নতুন আইনে জরিমানা ও শাস্তি কমাতে হবে। সড়কে নিষিদ্ধ যান চলাচল বন্ধ না করে আমাদেরকে বেকায়দা ফেলার মত আইন মেনে নেয়া সম্ভব না। এ কারণে আমরা শ্রমিকরা নিজেরাই বাস চলাচল বন্ধ রেখেছি।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি