পুলিশের অবহেলায় রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই মুক্তিযোদ্ধার দাফন

খন্দকার শাহিন, নরসিংদী প্রতিনিধি
২ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:১৮

পুলিশের অবহেলায় রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই মুক্তিযোদ্ধার দাফন

নরসিংদীর মনোহরদী উপজেলার চরমান্দালিয়া গ্রামের মুক্তিযোদ্ধা মো. আবুল হাশেমকে (৭৫) রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফন করার ঘটনা ঘটেছে। পুলিশের অবহেলায় এই ঘটনা ঘটেছে বলে আবুল হাশেমর পরিবার ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের অভিযোগ। 

রবিবার (১ ডিসেম্বর) বিকেল ৪টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন মুক্তিযোদ্ধা মো. আবুল হাশেম। ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডারের মাধ্যমে খবর পেয়ে মনোহরদী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমান বিষয়টি মনোহরদী থানা পুলিশকে জানান। সোমবার সকাল ১০টায় আবুল হাশেমের জানাজার সময় নির্ধারণ করে পরিবার। পরে থানার পরামর্শে জানাজার সময় এক ঘণ্টা পিছিয়ে বেলা ১১টায় করা হয়। নির্ধারিত সময় পেরিয়ে গেলেও থানা পুলিশের দলটিকে ফোন করা হয়। এ সময় তারা জানান, কাছাকাছি চলে এসেছেন। এরপর আরও আধঘণ্টা অপেক্ষা করে সকাল সাড়ে ১১টায় জানাজা শেষে আবুল হাসেমের মরদেহ দাফন করা হয়। এরপর বেলা ১১টা ৫০ মিনিটের দিকে সেখানে উপস্থিত হয় মনোহরদী থানা পুলিশের দলটি।

চরমান্দালীয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার শহিদুল্লাহ জানান এবং এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, বিজয়ের মাসের প্রথমদিন শনিবার বিকাল সাড়ে তিনটায় মুক্তিযোদ্ধা আবুল হাশেম মারা যান। মারা যাওয়ার পর চরমান্দালীয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার শহিদুল্লাহ বিষয়টি মনোহরদী উপজেলার সাবেক মুাক্তযোদ্ধা কমান্ডার মতিউর রহমান তারাকে অবহিত করেন। পরে বিষয়টি মনোহরদীর প্রশাসনকে অবগত করেন। রোববার সকাল দশ ঘটিকায় সময় মরহুমের নামাজের জানাজার সময় নির্ধারণ করা হয়। কিন্তু ওসি মিটিংয়ে ব্যস্ত রাষ্ট্রীয় মর্যাদা দেয়ার কোন আয়োজন করেত পারেনি পুলিশ। 

তবে বিকেলে মনোরহদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার সিমু মরহুম মুক্তিযোদ্ধার বাড়ি পরিদর্শন করেছেন। সেইসাথে রাষ্ট্রীয় মর্যাদা দিতে পুলিশ সদস্যের গাফলতি থাকার কথা শিকার করেন তিনি। দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি