খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিএনপির সমাবেশ

খুলনা ব্যুরো
৯ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০১:৪৯

খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিএনপির সমাবেশ

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খুলনায় সমাবেশ করেছে বিএনপি। 

রবিবার (৮ ডিসেম্বর) দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন কারাবন্দি ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী জনগণের প্রত্যক্ষ ভোটে রাজনৈতিক জীবনে ৫ বারের জাতীয় সংসদ নির্বাচনে দেশের সবক’টি বিভাগ থেকে মোট ২৩ টি আসনে নির্বাচিত জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া।  তাকে সরকার আজ ৬৬৮ দিন বন্দি করে রেখেছে, যা অত্যন্ত অমানবিক এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সকল মামলায় একের পর এক জামিন পেলেও সর্বোচ্চ আদালতকে নজীরবিহীনভাবে ব্যবহার করে সর্বশেষ ২টি মামলায় নানান অপকৌশল করে তার জামিন প্রাপ্তি দীর্ঘায়ত করছে।

বক্তারা বলেন, খালেদা জিয়ার শারিরীক অবস্থা এখন উদ্বেগের গণ্ডি পেরিয়ে দারুণ সংকটাপন্ন। তার অসুস্থতা দিন দিন বেড়েই চলেছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি যে নেত্রী পায়ে হেটে আদালতে উপস্থিত হয়েছিলেন সময়ের পরিক্রমায় তার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি নেত্রী এখন অন্যের সাহায্য ছাড়া উঠে দাঁড়াতে পারছেন না, সোজা হয়ে বসতে পারছেন না, নিজের হাতে খাবার তুলে খেতে পারছেন না। অবস্থা এতটাই ভয়াবহ যে, তিনি পঙ্গু হয়ে যাওয়ার ঝুঁকিতে রয়েছেন। খালেদা জিয়া একজন নারী এবং বয়োবৃদ্ধ এসকল বিবেচনায় পৃথিবীর যে কোন গণতান্ত্রিক দেশের বিচার ব্যবস্থায় তিনি জামিন পাওয়ার হকদার। তাঁর পরিবারের সদস্যরা বারবার দাবী করছেন যে, জামিন পেলে তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া হবে। পরিবারের এই মানবিক আবেদনেও স্বৈরাচার সরকারের কোন সাড়া নেই।

বক্তারা আরো বলেন, ‘মারাত্মক অসুস্থ খালেদা জিয়ার জামিনের ক্ষেত্রে আপিল বিভাগ এক নজীরবিহীন আচরণ করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ নেত্রীর শারীরিক অবস্থা সম্পর্কিত মেডিকেল রিপোর্ট নির্দিষ্ট সময়ের প্রদানে সর্বোচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে গুরুতর অপরাধ করা সত্বেও আবার তাদেরকে সময় দিয়েছে। অথচ জামিন আবেদনকারী আইনজীবীদের কোন বক্তব্য আমলে নেননি আপিল বিভাগ। উল্টো ন্যায়বিচার বঞ্চিত আইনজীবীদের ন্যায্য প্রতিবাদ সম্পর্কে দেখে নেয়ার হুমকি দেয়া হচ্ছে।

সভায় কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আ. মান্নান। সভায় বক্তৃতা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোত্তুজা, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আ: রশিদ, এড. ফজলে হালিম লিটন, সিরাজুল হক নান্নু, সাইফুর রহমান মিন্টু, কামরুজ্জামান টুকু, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, খায়রুল ইসলাম জনি, রেহানা ঈসা, নাজমুল হুদা সাগর, একরামুল হক হেলাল, মোল্লা কবির হোসেন, শরিফুল ইসলাম বাবু প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি