গরীবের ডাক্তার লুৎফর রহমান

মানিকগঞ্জ প্রতিনিধি
৯ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৭:৪৪

breakingnews

মানিকগঞ্জে গরীবের ডাক্তার হিসেবে খ্যাতি পেয়েছেন সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের সাহেব পাড়া গ্রামের লুৎফর রহমান। বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করে গরীব অসহায় রোগীদের মাঝে আস্থা অর্জন করেছেন। ডা. লুৎফর রহমান বর্তমানে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।
 
তিনি দীর্ঘ দিন ধরেই সাটুরিয়ার বিভিন্ন এলাকার মানুষকে বিনা পয়সায় চিকিৎসা সেবা দিয়ে আসছেন। সারা বছরই তিনি চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি তার বাবা আনসার আলীর মৃত্যুবার্ষিকীতে কয়েক হাজার রোগীকে সেবা দিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় সোমবার তার নিজ বাড়িতে তিনি মাসিক স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু করেছেন।
 
সকালে স্বাস্থ্যসেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ। এসময় মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 
সিভিল সার্জন বলেন, নিজের টাকা খরচ করে মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে হাজারো মানুষকে ওষুধ বিতরণ করতে শুধু টাকাই লাগে না, লাগে একটি বড় মন। যা ডাক্তার লুৎফর রহমানের রয়েছে।

মেডিক্যাল ক্যাম্পে আসা বৃদ্ধ তমেজ আলী জানান, সাহেবপাড়া গ্রামের গরীব মানুষের ডাক্তার হলেন লুৎফর রহমান। তার কাছে গেলে যত্মসহকারে দেখে ও টাকা ছাড়া ওষুধ পাওয়া যায়।
 
এ ব্যাপারে ডা. লুৎফর রহমান জানান, পেশাগত দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি এসব করছেন। সারা বছর বিভিন্ন ওষুধ কোম্পানি থেকে যে সব ফ্রি স্যাম্পল পান তা তিনি জমিয়ে রাখেন এবং ব্যক্তিগত তহবিল থেকে তিনি রোগীদের এই সেবা দিয়ে থাকেন। 
স্বাস্থ্যসেবা ক্যাম্পে ৫শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার। 

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি