সড়কের কাজে গতি আনতে হবে: কাদের

খুলনা ব্যুরো
১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১১:১৭ আপডেট: ০৩:০৪

breakingnews

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “সড়ক নির্মাণ ও সংস্কারের কাজগুলো দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে হবে। মান এবং নির্ধারিত সময়ের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।”

মন্ত্রী মঙ্গলবার (১০ ডিসেম্বর) খুলনা জেলার গাড়ি চালকদের মাঝে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

নিরাপদ সড়ক বাস্তবায়নে খুলনা জেলা প্রশাসন খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে। 

ওবায়দুল কাদের বলেন, “খুলনা অঞ্চলে বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলমান। খুলনা-মংলা মহাসড়ক দ্রুতই ছয় লেনে উন্নীত হবে। এছাড়া ৫৭৮ কোটি টাকা ব্যয়ে ঝপঝপিয়া সেতু, ৫৭৭ কোটি টাকা ব্যয়ে চুনকুড়ি সেতু, আঠারোবেকি সেতুসহ আরও কিছু সেতু নির্মাণের কাজ দ্রুতই শুরু হবে।” 

খুলনা অঞ্চলে সড়ক উন্নয়নে বর্তমানে ৪৭১ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে তিনি বলেন, “সড়ক উন্নয়নের পাশাপাশি সড়ককে নিরাপদ করা বর্তমান সময়ের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এজন্য আমাদের চালকের সুস্থতা যেমন দরকার একইসাথে চালকদের সড়ক আইন মেনে গাড়ি চালাতে হবে।”
 
উল্লেখ্য, খুলনা জেলা প্রশাসনের একটি উদ্ভাবনী উদ্যোগ হিসেবে প্রাথমিকভাবে ১৫০ জন চালকের মধ্যে এই কার্ড বিতরণ করা হয়। এই হেলথ কার্ড ব্যবহার করে চালকরা ছয় মাস অন্তর অন্তর সরকারি হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবে। 

কার্ড বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, কেএমপির কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ প্রমুখ।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে খুলনা সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি