ইভিএমের ভোট বিএনপি’র প্রার্থীর জয়

বগুড়া প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:১৮

ইভিএমের ভোট বিএনপি’র প্রার্থীর জয়

প্রথমবারের মতো ইভিএমেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করলো পৌরবাসী। বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার সাধারণ নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র, ধানের শীষ প্রতিকে জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৬৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র বেলাল হোসেন জগ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬৪২ ভোট। সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ম. ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএম এ শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট দেন। বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পরিবেশ ছিল শান্তিপূর্ণ। মোট ১৬ হাজার ৭৮০ জন ভোটারের মধ্যে শতকরা ৮০ ভাগ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

মেয়র প্রার্থী ছিলেন, বিএনপি মনোনীত প্রার্থী দুপচাঁচিয়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম (ধানের শীষ), বর্তমান মেয়র স্বতন্ত প্রার্থী বেলাল হোসেন (জগ), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক টি রানা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী হাজী আহম্মেদ আলী (মোবাইল ফোন)। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে ভোট দেন পৌর এলাকার ভোটাররা।

এ নির্বাচনে মোট ৯টি ওয়ার্ডে এবং ৯টি ভোট কেন্দ্র এই ভোট গ্রহণ হয়। এর মধ্য ২টি ভোট কেন্দ্রে পর্যাপ্ত কক্ষ না থাকায় অস্থায়ী কক্ষ স্থাপন করা হয়। এক তথ্য মতে দুপঁচাচিয়া পৌরসভায় মোট ১৬ হাজার ভোটারের মধ্য পুরুষ ভোটার ছিলেন ৮ হাজার ১৫৭ জন এবং নারী ভোটার ছিলেন ৮ হাজার ৬০৬ জন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বেসরকারিভাবে জাহাঙ্গীর আলমকে নির্বাচন কর্মকর্তারা বিজয়ী ঘোষণা করেছেন। সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএম এ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট প্রদান করেন। পরিবেশ ছিল শান্তিপূর্ণ।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি