কিশোরকে হাত- পা বেঁধে নির্যাতন, চারজন কারাগারে

মিলন খন্দকার, গাইবান্ধা প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৫:০৯

কিশোরকে হাত- পা বেঁধে নির্যাতন, চারজন কারাগারে

গাইবান্ধার সুন্দরগঞ্জে গরু চুরির অপবাদ দিয়ে হাত-পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে রাফিকুল (১৩) নামে এক কিশোরকে নির্যাতনের মামলায় অভিযুক্ত চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে সুন্দরগঞ্জ আমলী আদালতে অভিযুক্তরা আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রমেশ কুমার ডাগা চারজনের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। আর বাকি নয় জনের জামিন মঞ্জুর করেন।

আরও পড়ুন: সুন্দরগঞ্জে কিশোরকে হাত-পা বেঁধে পাশবিক নির্যাতন

যাদেরকে কারাগারে পাঠানো হলো তারা হলেন, উপজেলার ধুমাইটারি গ্রামের আব্বাস মন্ডলের ছেলে ইয়াজল হোসেন, আজির মন্ডলের ছেলে নাজমুল হক, আব্বাস আলীর ছেলে আইজল ও মৃত মাহাম আলীর ছেলে ফজলু মিয়া।

জামিন প্রাপ্তরা হলেন, তনু প্রামানিক, তুহিন প্রামানিক, তাজু প্রামানিক, সাবু প্রামানিক, লেলিন প্রামানিক, মুসা প্রামানিক, রানা মিয়া, ফজল মিয়া ও রহমত আলী।

নির্যাতনের শিকার রাফিকুল সুন্দরগঞ্জের ধুমাইটারী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সে স্থানীয় একটি ইটভাটার শ্রমিক।

মামলা সূত্রে জানা গেছে, গত শুক্রবার (১০ জানুয়ারি) রাত ১১টার দিকে ইয়াজল, নাজমুল ও আইজল কিশোর রাফিকুলকে বাড়ি থেকে ডেকে নিয়ে ফজলুর ঘরে হাত পা বেঁধে রাখে।

পরদিন শনিবার (১১ জানুয়ারি) সকালে তনু প্রামানিকের বাড়িতে রাফিকুলকে নিয়ে হাত পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে শত শত মানুষের সামনে অমানবিক নির্যাতন করে তনু প্রামানিক বাহিনী। পরে এ নির্যাতনের ভিডিওটি অজ্ঞাত এক ব্যক্তির মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়ে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহিল জামান বলেন, রোববার (১২ জানুয়ারি) সন্ধ্যায় নির্যাতনের ভিডিওটি স্থানীয় গণমাধ্যমকর্মীদের নজরে এলে পুলিশকে অবহিত করা হয়। পরে ওই রাতেই নির্যাতনের শিকার শিশু রাফিকুলের বড় ভাই রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে আরো ১০/১২ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে সুন্দরগরঞ্জ থানায় একটি মামলা করেন। পরে রবিবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে আইজার ও রানা নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. বিশ্বেশ্বর চন্দ্র বর্মণ বলেন, ‘মারধরের শিকার কিশোরের দুই হাত-পা ও শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে সে এখন আশংকামুক্ত রয়েছে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি