অনলাইন জুয়াড়ী চক্রের ১৬ সদস্য আটক

চট্টগ্রাম প্রতিনিধি
১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৯:৫৫

অনলাইন জুয়াড়ী চক্রের ১৬ সদস্য আটক

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে  অনলাইন জুয়াড়ী চক্রের ১৬ সদস্য আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রিয়াজউদ্দিন বাজারে পাখি গলির  ইদ্রিসের ভাতঘর থেকে তাদেরকে আটক করা হয়।

ভাত বিক্রির আড়ালে মূলত অনলাইনে জুয়া খেলা চলছিলো বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, দীর্ঘদিন ধরে এই চক্রটি ভাতঘরের আড়ালে জুয়া কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়া ডিজিটাল ডিভাইসের মাধ্যমে দেশের বৈধ টাকা বিদেশে পাচারের অভিযোগ রয়েছে চক্রটির বিরুদ্ধে। এ অপরাধে যুক্ত রয়েছে দেশের বাইরে থাকা মধ্য প্রাচ্যের শ্রমিকেরাও।

আটককৃত আসামিরা হলো- মো. শিপু (৩২), ইমান আলী মিঠু (৩০),  আমজাদ হোসেন রুবেল(২৯), মো. ইদ্রিস (৪০), মো. শাহ আলম (৩১), মো. ওসমান(৩৭), আব্দুল সফুর প্রঃ নয়ন (৩০), মো. রানা(২৬), বিপ্লব চৌধুরী (৩২), মো. রায়হান ইসলাম (৩১), মো. ফারুক(২৫), বেলাল উদ্দিন(২৭), মো. সানি(২৩), রাজু বনিক(২০), আব্দুল ওয়াহেদ (২৬) ও নজরুল ইসলাম (৩০)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, রিয়াজউদ্দিন বাজারে একটি ভাতের হোটেল থেকে অনলাইন জুয়াড়ী চক্রের ১৬ সদস্য গ্রেফতার করা হয়েছে।  ভাত বিক্রির আড়ালে মূলত সেখানে চলে অনলাইনে হার জিতের জুয়া খেলা। প্রতিদিন গড়ে এক এক জুয়াড়ীকে গুনতে হয় ৫ হাজার থেকে ১০ হাজার টাকা। তারা ডিজিটাল ডিভাইসের মাধ্যমে দেশের বৈধ টাকা বাইরে পাচার করিতেছে। বিদেশে অবস্থান করে ইমো এবং হোয়াটস অ্যাপের মাধ্যমে বাজি ধরে দেশে অবস্থানরত জুয়াড়িদের কাছে। পরবতীতে হারলে টাকা পাঠায় বিকাশে, জিতলে টাকা চলে যায় দেশে অবস্থানরত আত্মীয় স্বজনদের কাছে।

তিনি আরও জানান, তারা বিইটি ৩৬৫ নামক ওয়েবসাইটে খেলা দেখে জুয়ার টাকায় বাজি ধরে। দীর্ঘ দিন ধরে এ চক্রটি প্রায় কোটি টাকার আর্থিক লেনদেন করেছে। তাদের কাছ থেকে বিভিন্ন  ব্র্যান্ডের মোবাইল সেট জুয়া খেলার বাজি ধরা ২৫ হাজার ৫০০ টাকা এবং লেনদেনের হিসাব সম্বলিত দুইটি খাত উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে আইন ব্যবস্থা নেয়া হয়েছে।
 
ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি