সুরক্ষা সরঞ্জাম না থাকায় ওসমানী মেডিকেলে রোগী ভর্তি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট
২২ মার্চ ২০২০, রবিবার
প্রকাশিত: ০৩:৫৮ আপডেট: ০৩:৫৯

সুরক্ষা সরঞ্জাম না থাকায় ওসমানী মেডিকেলে রোগী ভর্তি বন্ধ

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে চিকিৎসকেরা ভর্তি বন্ধের নোটিশ টাঙিয়ে দিয়েছেন। রোববার (২২ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে এ নোটিশ টাঙানো হয়।  

জানা যায়, সুরক্ষা সরঞ্জাম (পিপিই) না থাকায় রোগী ভর্তি বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে ভর্তি হতে না পেরে অন্তঃসত্ত্বা নারীদের পরিবারের সদস্যদের নিয়ে প্রসূতি বিভাগের সামনে অপেক্ষা করতে দেখা গেছে। তবে এ ব্যাপারে কোনো তথ্য জানা নেই বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায়। তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।

দেশজুড়ে চিকিৎসক ও নার্সরা নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সতর্কতায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহের দাবি জানিয়ে আসছে। পিপিই না পেয়ে চিকিৎসকদের মধ্যে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে। এ পরিস্থিতির মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি বন্ধের নোটিশ ঝুলিয়ে দিয়েছেন চিকিৎসকেরা।

প্রসূতি বিভাগের সামনে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে অপেক্ষমান সুদদেব দাস জানান, তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলা থেকে হাসপাতালে এসেছেন ভর্তি করাতে। এখন ভর্তি করাতে পারছেন না। তিনি বলেন স্ত্রীর প্রসব বেদনা হচ্ছে। কিন্তু ভর্তি বন্ধের নোটিশ ঝুরিয় দেয় হয়েছে।

প্রসূতি বিভাগের একজন নার্স প্রতিবেদককে বলেন, পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম না থাকায় চিকিৎসকের পাশাপাশি তাঁরাও ঝুঁকিতে রয়েছেন। কারণ তাঁদের রোগীর সংস্পর্শে আসতে হয়। রোগীকে স্যালাইন, ইনজেকশন দিতে হয়, ওষুধ খাওয়াতে হয়।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি