আতঙ্কিত ব্রাহ্মণবাড়িয়া !

মাজহারুল করিম অভি, ব্রাহ্মণবাড়িয়া
২৫ মার্চ ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:১৭

আতঙ্কিত ব্রাহ্মণবাড়িয়া !

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গতকাল বুধবার ব্রাহ্মণবাড়িয়ায় ব্যবসা প্রতিষ্ঠান (নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা মালের বাজার এবং ফার্মেসি ছাড়া) বন্ধ রাখার নির্দেশ দিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের মাইকিং করা হয়েছে। বুধবার (২৫ মার্চ) সকালে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পৃথক কয়েকটি টিম পৌর এলাকার কাউতলী, ভাদুঘর, সদর উপজেলার সুলতানপুরসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্কতামূলক মাইকিং করেন। এসময় জনগণের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এদিকে সাধারণ মানুষকে সর্তক করার জন্যে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য বলেন, আমরা জরুরি প্রয়োজন ছাড়া ব্যবসা প্রতিষ্ঠানকে বন্ধ রাখার জন্য বলেছি। পাশাপাশি করোনা ভাইরাসের প্রভাব সম্পর্কে সাধারণ মানুষকে সর্তক করেছি। কেউ সরকারি নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বেলা ১১টার দিকে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, সেনাবাহিনী মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। তিনি সাধারণ মানুষকে অপ্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়ার জন্যে অনুরোধ জানান। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান তিনি।

সদর থানার পুলিশ-
এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে সচেতনতা বৃদ্ধির জন্য জনসাধারনকে ঘরে থাকার আহবান জানিয়ে বুধবার দিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে সদর মডেল থানার পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ বুধবার দিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে মাইকিং করেন।

এ ব্যাপারে ওসি মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য এই মাইকিং। তিনি অপ্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানান। তিনি বলেন, সদর থানার পক্ষ থেকে শুধু শহর নয়, গ্রামাঞ্চলেও মাইকিং করা হচ্ছে।

শহর ফাঁকা-
এদিকে গত মঙ্গলবার ও গতকাল বুধবার শহরে ব্যাপক মাইকিং ও সচেতনামূলক লিফলেট বিতরণ করার পর আইন-শৃঙ্খলাবাহিনী মাঠে নামায় অনেকটাই ফাঁকা হয়ে যায় ব্রাহ্মণবাড়িয়া শহর। শহরের ব্যবসা প্রতিষ্ঠানগুলো (নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা মালের বাজার এবং ফার্মেসি ছাড়া) বন্ধ ছিলো। শহরে যানবাহনের সংখ্যাও ছিলো হাতেগোনা। শহরের ফুটপাতের দোকানিরা না থাকায় শহর ছিলো কোলাহলমুক্ত। শহরের লোক সমাগমও ছিলো খুবই কম।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি