চট্টগ্রামে স্বেচ্ছায় শিক্ষাবোর্ডের ১৬ কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে

চট্টগ্রাম প্রতিনিধি
২৫ মার্চ ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:৩৯

চট্টগ্রামে স্বেচ্ছায় শিক্ষাবোর্ডের ১৬ কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে

কক্সবাজারে করোনা ভাইরাস আক্রান্ত নারীর সন্তানের সঙ্গে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এক বৈঠকে অংশ নেয়ায় শিক্ষা বোর্ডের তিন কর্মকর্তাসহ ১৬ জন হোম কোয়ারেন্টিন পালনের সিদ্ধান্ত নিয়েছেন। 

বুধবার (২৫ মার্চ) বিকেলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী  জানান, ২২ মার্চ সকালে এইচএসসি পরীক্ষার কক্সবাজার অঞ্চলের কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নিয়ে বৈঠকটি হয়। এসময় বৈঠকে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ, কলেজ পরিদর্শক জাহেদুল হক এবং কক্সবাজার অঞ্চলের বিভিন্ন কলেজের ১৩ জন অধ্যক্ষ-উপাধ্যক্ষ। ওই বৈঠকে কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষও উপস্থিত ছিলেন। 

তার মা যে কয়েকদিন আগে সৌদি আরব থেকে ফিরেছেন এবং মায়ের সঙ্গে দেখা করে হোম কোয়ারেন্টিনে না থেকে বৈঠকে এসেছেন তা বলেননি। বিষয়টি জানাজানির পর থেকে ওই বৈঠকে অংশ নেয়া সবাইকে হোম কোয়ারেন্টিন পালনের অনুরোধ জানিয়েছি। আমি নিজেও হোম কোয়ারেন্টিন পালনের সিদ্ধান্ত নিয়েছি।

তিনি জানান, বৈঠকে আসা সবাইকে কক্ষে ঢোকার আগে হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণুনাশক সামগ্রী দিয়ে হাত পরিষ্কার করে কক্ষে ঢোকানো হয়। এরপর কেন্দ্র প্রধানদের সঙ্গে আমরা একটি বৈঠক করি। 

তথ্য গোপন করে বৈঠকে অংশ নেয়ার বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জানান, সৌদি ফেরত মায়ের সঙ্গে দেখা করলেও তার সংস্পর্শে যাইনি আমি।

রবিবার সকালে মাকে হাসপাতালে ভর্তি করিয়ে  চট্টগ্রাম শিক্ষাবোর্ডের  বৈঠকে আসি। তবে একই গাড়িতে হাসপাতালে গেলেও সেভাবে মায়ের সংস্পর্শে আসেননি বলে দাবি এই অধ্যক্ষের।

মঙ্গলবার (২৫ মার্চ) সকালে করোনা ভাইরাসের রিপোর্ট পজিটিভ আসার পর আমি নিজেই হোম কোয়ারেন্টিন পালন করছে বলে জানান ওই কলেজ অধ্যক্ষ।

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কাউকে হোম কোয়ারেন্টাইন দেয়া হয়নি। তবে যেকেউ চাইলে নিজে থেকে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারে।

উল্লেখ কক্সবাজার মহিলা কলেজের অধ্যক্ষের মা সৌদিআরবে ওমরাহ শেষে ১৩ মার্চ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশে আসেন। দেশে ফিরে তিনি নগরীর নিউ চান্দগাঁও আবাসিক এলাকার ৭ নম্বর সড়কের ৬৪ নম্বর ভবনের দোতলায় বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ওই ছেলের বাসায় ওঠেন। পরে ১৪ মার্চ কক্সবাজারের চকরিয়ার খুটাখালীতে গ্রামের নিজ বাড়িতে যান।  সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।  ২২ মার্চ হাসপাতাল কর্তৃপক্ষ তার অসুস্থতার ধরন দেখে নমুনা পরীক্ষার জন্য রাজধানীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠায়। মঙ্গলবার (২৪ মার্চ) ওই নারীর করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে।

তাকে যেসব ডাক্তার-নার্স তাকে চিকিৎসা দিয়েছেন, তাদের সবাইকে কোয়েরেন্টাইনে থাকতে বলা হয়েছে বলে জানান কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন।

এছাড়া চান্দগাঁও আবাসিক এলাকা ও কালামিয়া বাজার এলাকায় অবস্থান করায় দুই ভবনকে লকডাউন করে দিয়ে প্রশাসন। 

 ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি