করোনা আতঙ্ক, শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের ঢল

মুন্সিগঞ্জ প্রতিনিধি
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৪২

করোনা আতঙ্ক, শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের ঢল

করোনা ভাইরাসের সংক্রামণ থেকে রক্ষা পেতে আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) ছুটি শুরু হয়েছে সরকারি-বেসরকারি অফিসে কর্মরতদের। ছুটি শেষ হবে ৪ এপ্রিল পর্যন্ত। এই সুযোগে অনেকে ছুটছেন গ্রামের বাড়িতে। তার মধ্যে অনেকে পৌঁছে গেছেন কয়েকদিন আগেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দেশের দক্ষিণাঞ্চলের মানুষ গ্রামে যেতে রওনা হলেও পেড়েছেন নানা দুর্ভোগে। মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে দেখা গেছে হাজারো মানুষের ঢল। 

এদিকে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিআইডাব্লিউটিএ নৌরুটের গত ২৪ তারিখ থেকেই সকল লঞ্চ ও সী-বোট বন্ধ করে দিয়েছে। এতে ঘাটে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে যাত্রীদের। এই সুযোগে অতিরিক্ত ভাড়া দিয়েও তারা ফিরছেন বাড়িতে। অনেকে আবার জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করেও পার হচ্ছেন নদী। 

শিমুলিয়া ফেরি ঘাট, লঞ্চ ঘাট ও সী-বোট ঘাটে গিয়ে দেখা যায়, কাঁঠালবাড়ী, মাঝিকান্দি ও মাছ ধরার অসংখ্য অবৈধ ট্রলার অতিরিক্ত যাত্রী বহন করে পদ্মা নদী পাড়ি দিচ্ছে। এ সময় অবৈধ ট্রলার চালানোর অভিযোগে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা পাঁচজনকে আটকও করেছেন।

অন্যদিকে ঘাটে ফেরি চলাচল করলেও পারাপারের অপেক্ষায় প্রহর গুণছে পাঁচ শতাধিক যানবাহন। আর এসব যানবাহনের সারি শিমুলিয়া ঘাট থেকে কুমারভোগ পর্যন্ত পৌঁছেছে। 

উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, ঘরমুখী যাত্রীদের ভিড় ঈদের চেয়ে বেশি। করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে তাদের মাইকিং করে নিরাপদ দূরুত্বে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে এবং অবৈধ ট্রলারগুলো বন্ধ এবং চালকসহ পাঁচটি ট্রলার আটক করা হয়েছে।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি