সিলেটে করোনা থেকে বাঁচতে 'রঙ চা' খাওয়ার হিড়িক

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১২:৫৫ আপডেট: ১২:৫৭

সিলেটে করোনা থেকে বাঁচতে 'রঙ চা' খাওয়ার হিড়িক

করোনাভাইরাস নিয়ে জনমনে আতঙ্ক বাড়ার সঙ্গে ছড়িয়ে পড়েছে বেশ কিছু গুজব। ফেসবুকের মত সামাজিক মাধ্যমে চোখ রাখলেই প্রতিদিন এমন গুজব চোখে পড়ে। কদিন আগেও থানকুনি পাতা খেলে করোনাভাইরাস থেকে মুক্তি মিলবে এমন গুজব দেশে ছড়িয়ে পড়েছিল। 

এর রেশে না কাটতেই এবার সিলেট জুড়ে নতুন এক গুজব ছড়ানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে এখন মানুষে মুখে মুখে এই গুজবটি। ‘রঙ চা খেলে নাকি মুক্তি মিলবে প্রাণঘাতী করোনা থেকে।' 'সাথে দিতে হবে আদা, দারুচিনি, লং।' এমন বার্তা দিয়ে জন্মের ৫ মিনিটের পরই নাকি এক নবজাতক মারা গেছে। 
কেউ কেউ দাবি করছেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেল থেকে খবরটি সিলেট শহরে পৌঁছে।আবার কেউ দাবি করেন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুরে নাকি বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় একটি নবজাতকের জন্ম হয়েছে। অপর একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আত্বীয় এক মহিলার নবজাতক শিশু এমনটি বলে মৃত্যু বরণ করেছে বলে স্ট্যাটাস দেন। একেক জন একেক এলাকা থেকে সামাজিক যোগাযেগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে নিজের এলাকায় ঘটনাটি ঘটেছে বলে দাবি করছেন। এরপর থেকেই সিলেটজুড়ে রঙ চা খাওয়ার হিড়িক পড়ে। অনেকে গুজব জেনেও চা খাচ্ছেন।

তবে এসব নিছক গুজব বলে সাফ জানিয়ে দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম। তিনি সিলেটবাসীকে কোনো প্রকার গুজবে কান না দেয়ার আহবান জানিয়ে বলেন, এসব গুজব যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

উল্লেখ্য, বিশ্বের ১৯৮টি দেশে ছড়িয়ে পড়া কভিড-১৯ এই ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে ২২ হাজারেরও বেশি মানুষের। আর এতে আক্রান্ত হয়েছে প্রায় ৫ লাখের মতো মানুষ।


ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি