রাতের আঁধারে ঢাকা ফিরছেন হাজারো গার্মেন্টস কর্মী

নেত্রকোনা প্রতিনিধি
৪ এপ্রিল ২০২০, শনিবার
প্রকাশিত: ০২:৪৭ আপডেট: ০২:৪৮

রাতের আঁধারে ঢাকা ফিরছেন হাজারো গার্মেন্টস কর্মী

সরকার ঘোষিত সাধারণ ছুটি চলাকালীন সময়ের মধ্যেই নিজেদের কর্মস্থলে ফিরে যাচ্ছেন নেত্রকোনার হাজার হাজার গার্মেন্টস কর্মী। গণপরিবহন বন্ধ থাকায় ছোট বা বড় পিকআপভ্যান ও ট্রাকে গাদাগাদি করে রাতের আঁধারে গন্তব্যে রওনা হচ্ছেন তারা।

শুক্রবার ৩ এপ্রিল রাত সাড়ে ১১টায় জেলা শহরের মোক্তারপাড়া ব্রীজ এলাকায় সরেজমিনে এসব দৃশ্য দেখা যায়। শ্রমিকদের কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, ৫ এপ্রিল থেকে তাদের কারখানা চালু হচ্ছে, চাকুরি বাঁচাতে হলে এর মধ্যেই কাজে যোগদান করতে হবে। তাই উপায়ান্তর না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে খোলা গাড়িতে গাদাগাদি করে দাঁড়িয়ে রওনা হয়েছেন তারা। এক্ষেত্রে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব মেনে চলা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। 

এসময় সড়কে পুলিশ তৎপর থাকলেও মানবিক কারণে শ্রমিকদের বহনকারী গাড়ি গুলিকে ছেড়ে দিতে দেখা যায় তাদের। স্থানীয় বাসিন্দা তানিম হাসান, জানান গত কাল থেকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে যাত্রী নিয়ে শত শত পিকআপভ্যান রাতের আঁধারে হাইওয়েতে নেমে ঢাকার দিকে যাচ্ছে।

উল্লেখ্য ,করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার সব ধরনের প্রতিষ্ঠানের সাধারণ ছুটি বৃদ্ধি করলেও পোষাক শিল্পের ছুটির বিষয়টি কারখানা মালিকদের ইচ্ছার ওপর ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত হয়েছে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই। তাদের ধারণা যে সময়টাতে প্রতিটি নাগরিককে কোয়ারেন্টিন মেনে চলার কথা বলা হচ্ছে। সেখানে গার্মেন্টস শ্রমিকদের কেন কারখানায় জড়ো করে তাদের জীবনকে হুমকির মুখে ফেলা দেয়া হচ্ছে?

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি