চাঁদপুরের ৫০ গ্রামে ঈদ আজ

চাঁদপুর প্রতিনিধি
২৪ মে ২০২০, রবিবার
প্রকাশিত: ০৪:৪৭

চাঁদপুরের ৫০ গ্রামে ঈদ আজ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আজ রবিবার (২৪ মে) চাঁদপুরের ৫০টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এ জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছেন জেলার হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের অনুসারীরা। 

এ উপলক্ষে সাদ্রা সিনিয়র মাদ্রাসা মাঠ, প্রতাপপুর ঈদগাহ, দক্ষিণ বলাখাল ঈদগাহ, পাশের ফরিদগঞ্জের বদরপুর ঈদগাহ, টোরা মুন্সিরহাট জামে মসজিদ, উঠতলী ঈদগাহ, উভারামপুর পাটোয়ারী বাড়ি জামে মসজিদসহ ২৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে সাতটা থেকে শুরু হয়ে সাড়ে আটটার মধ্যে এসব স্থানে ঈদের নামাজের জামাতগুলো অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

এই মতের অনুসারী উভারামপুর গ্রামের কামরুল পাটোয়ারী জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে শারীরিক দূরত্ব বজায় রেখেই মুসল্লিরা ঈদের নামাজ আদায় করবেন। 

টোরা মুন্সিরহাটের মামুন মুন্সি জানান, এবার বিদ্যমান পরিস্থিতিতে ঈদের নামাজের জামাত কীভাবে হবে। তা বাস্তবায়নের জন্য মুসল্লিদের নিয়ে আলোচনা করা হয়েছে।

প্রসঙ্গত, চাঁদপুরের হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের মরহুম পীর মাওলানা ইসহাক (রহ.) বিগত ১৯২৮ সাল থেকে এ জেলার বেশ কয়েকটি গ্রামে তার অনুসারীদের নিয়ে চন্দ্র মাস হিসেব করে এবং সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে এভাবে আগাম রোজা এবং দুটি ঈদ পালনের প্রচলন চালু করেন। সেই থেকে তার অনুসারীরা এ ধারা অব্যাহত রেখেছেন।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি