মাদারীপুর ৩ বছরের শিশুসহ ১১ জন করোনায় আক্রান্ত

মাদারীপুর প্রতিনিধি
২৯ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৬:১৫

মাদারীপুর ৩ বছরের শিশুসহ ১১ জন করোনায় আক্রান্ত

মাদারীপুর জেলায় ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৩ বছরের একজন শিশুসহ মোট আক্রান্ত ১১ জন পাশাপাশি আইসোলেশনে থাকা ৪০ বছরের এক যুবকের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ।

আক্রান্ত ১১ জনের মধ্যে সদর উপজেলায় ৭ জন, রাজৈর ১ জন,কালকিনি ২ জন, শিবচর ১ জন।মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের চরপুটিয়া গ্রামে একই পরিবারের মা ও তার ৩ বছরের শিশু এবং ওই পরিবারের বৃদ্ধ বাবার করোনা পজিটিভ এসেছে। এরা তিনজনই পূর্বের আক্রান্ত ব্যক্তির বাবা, স্ত্রী ও তার ৩ বছরের ছেলে। 

এছাড়া সদর হাসপাতালের একজন সিনিয়র নার্স, কুলপদ্দী এলাকার একজন ৩০ বছরের যুবক, সদর হাসপাতালের সংলগ্ন একজন ২৫ বছরের যুবকের করোনা পজিটিভ পাওয়া গেছে। শিবচর উপজেলায় গুয়াতলা গ্রামে ১৬ বছরের এক কিশোরের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

এই তথ্য নিশ্চিত করেন মাদারীপুর সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা মীর রিয়াজ আহমেদ । 

রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, নতুন করে যে ১ জন আক্রান্ত হয়েছে তিনি রাজৈর পৌরসভার বাসিন্দা ২০ বছরের যুবক তিনি পূর্বের আক্রান্ত ব্যবসায়ীদের একই পরিবারের লোক। তাকে হোমআইসোলেশনে রাখা হয়েছে। 

কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সানাউল্লা আল বিধান বলেন, কালকিনি উপজেলায় নতুন করে যে দুইজনের করোনা পজিটিভ এসেছে তাদের একজন কালকিনি পৌরসভার গোপালপুর এলাকার বাসিন্দা ২২ বছরের যুবক। আরেকজন লক্ষীপুর ইউনিয়নের বাসিন্দা ২৫ বছরের যুবক তিনি ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে এসেছিলেন। এদের দুইজনকে হোমআইসোলেশনে রাখা হয়েছে পাশাপাশি আক্রান্তদের সংম্পর্শে যারা এসেছে তাদের আইসোলেশনে রাখার প্রক্রিয়া চলছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলায় গত ২৪ ঘন্টায় ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা মোট শনাক্তের সংখ্যা ১০০ জন, সুস্থ ৫৩ জন, চিকিৎসাধীন ৩৪ জন এবং ২ জন মৃত্যুবরণ করেন। আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ২৫, শিবচর উপজেলা ২৭, রাজৈর উপজেলা ৩৫ ও কালকিনি উপজেলায় ১৩ জন।

জেলায় ২৪ ঘন্টায় ঢাকায় নমুনা প্রেরণ করা হয়ে ছিল ২৬২টি ৪৪ ঘন্টায় মোট ফলাফল প্রাপ্তি ১৭০টি, জেলায় এই পর্যন্ত নমুনা প্রেরণ ২২৮৯টি, মোট প্রাপ্ত ফলাফল ১৮৮২টি।মাদারীপুর জেলায় সর্বোচ্চ করোনা আক্রান্ত উপজেলা রাজৈর।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি