৭৫ বছর বয়সে করোনা জয় করলেন সরবানু

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল
৩ জুন ২০২০, বুধবার
প্রকাশিত: ০২:৫৬ আপডেট: ০৩:০১

৭৫ বছর বয়সে করোনা জয় করলেন সরবানু

ঘাটাইলে করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা। তার নাম সরবানু। মঙ্গলবার (২ জুন) ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ওই বৃদ্ধের ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

সুস্থ হওয়া সরবানু ঘাটাইল উপজেলার সংগ্রাসপুর ইউনিয়নের কাউয়াটেঙ্গর গ্রামের মো. নুর মোহাম্মদের স্ত্রী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ফলাফলে জানা যায় তিনি করোনা আক্রান্ত। পরে গত ১৪ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষ টীমের তত্ত্বাবধানে তাকে তার বাড়ি থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারের হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। ডাক্তারদের নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে অবশেষে বাড়ি ফিরলেন সরবানু। 

টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত সরবানুর নমুনা সর্বশেষ গত ২৮ মে ঢাকার মহাখালী আইপিএইচ সেন্টারে পাঠানো হয়। পরে গতকাল সোমবার (১ জুন) প্রাপ্ত ফলাফলে তার করোনা নেগেটিভ আসে। ফলশ্রুতিতে গত মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ তার ছাড়পত্র দেন। 

সরবানু বলেন, করোনা ধরা পড়ার পর আমাকে একা থাকতে হয়েছে। এই বয়সে একা থাকা খুবই কষ্টকর। তবুও একাই লড়ে গেছি। সব সময় পরিবার, চিকিৎসকদের পাশে পেয়েছি। শুরুর দিকে কিছুটা ভয় পেলেও পরে কখনও মনোবল হারাইনি। এই বয়সে করোনা জয় তাকে আত্মবিশ্বাসী করেছে বলে তিনি মনে করছেন।

তিনি আরও জানান, তার শরীরে বার্ধক্যজনিত নানা রোগ রয়েছে। এসব নিয়েই তিনি করোনা জয় করলেন। মনোবল থাকলে যে কেউ করোনা জয় করতে পারবেন। করোনায় আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল জানান, আল্লাহপাকের অশেষ রহমত আর ডাক্তারদের সেবায় বৃদ্ধ সরবানু এখন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। করোনা নিয়ে আতঙ্ক নয় বরং সঠিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ঘাটাইলে মঙ্গলবার পর্যন্ত মোট ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা নানা জায়গায় চিকিৎসা নিচ্ছেন। আর করোনা আক্রান্ত হয়ে ঘাটাইলে এ পর্যন্ত দুইজন মারা গেছেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি