শেবাচিম চিকিৎসা নিয়ে প্রশ্ন, সপ্তাহেও রোগী হয়নি সুস্থ্য!

বরিশাল প্রতিনিধি
৩ জুন ২০২০, বুধবার
প্রকাশিত: ০৩:২২

শেবাচিম চিকিৎসা নিয়ে প্রশ্ন, সপ্তাহেও রোগী হয়নি সুস্থ্য!

শেবাচিম হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গত সাতদিনের আক্রান্ত ও সুস্থ্যতার পরিসংখ্যানে রীতিমত চমকে উঠতে হয় চিকিৎসায় নেই কোন সাফল্য। জেলা প্রশাসনের তথ্য মতে সাতদিনে করোনা পজেটিভের সংখ্যা ২৩৭। এই ৭ দিনে সুস্থ্য হয়ে কোন রোগী বাড়ি ফিরে যেতে পারেনি। অন্যদিকে করোনা উপসর্গ নিয়ে এ হাসপাতাল থেকে মাত্র ৩ দিনে সাত ৫ রোগীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের তথ্য অনুযায়ী জানা গেছে, ২৭ মে ১৩জন আক্রান্ত হয়েছে, কোন সুস্থ্যতা নেই, ২৮ মে আক্রান্ত ১৪, সুস্থ্য নেই, ২৯ মে আক্রান্ত ২২ জন, সুস্থ্য নেই, ৩০ মে আক্রান্ত ৪৯ জন, সুস্থ্য হননি কেউ, ৩১ মে আক্রান্ত ৪০ জন, সুস্থ্য নেই, ১ জুন ৪৫ জন আক্রান্ত, সুস্থ্য নেই, আর  ২ মে বরিশালে রেকর্ড আক্রান্ত ৫৪ জন, এখানেও কেউ সুস্থ্য হননি।

শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডের চিকিৎসা নিয়ে আগে থেকেই প্রশ্ন উঠেছে। ৩১ মে ঢাকা থেকে এক পরিচিত এক গণমাধ্যম কর্মী ফোন করে জানিয়েছেন, তারা মামা ২৮ মে থেকে শেবাচিম হাসপাতালে ভর্তি। কিন্তু ৩১ মে পর্যন্ত কোন চিকিৎসক তাকে দেখতে যাননি। এর আগে মারা যাওয়া এক রোগীর স্বজনও এ ধরনের গুরুতর অভিযোগ করেছিলেন। তাহলে হাসপাতালে কেন? চরম অব্যবস্থাপনার কারণে বহু রোগী হাসপাতালমুখী হচ্ছেন না। তারা বাসায় চিকিৎসা নিচ্ছেন। একটু ভাল বোধ করলেই রাস্তায় বের হয়ে পড়ছেন। ছড়িয়ে দিচ্ছেন করোনা ভাইরাস। 

নগরীতে এভাবে শতশত রোগী ঘুরে বেরাচ্ছে। যদি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা উন্নত হত, তাহলে ভর্তি হতে দীর্ঘ লাইন পড়ে যেত। গুঞ্জন রয়েছে এর চেয়ে বরগুনার হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা অনেক ভাল। প্রায় সব রোগী ভাল হয়ে বাড়ি চলে গেছেন। প্রশাসন সব স্থানে সফল মনিটরিং করলেও শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসা ব্যবস্থা মনিটরিং এর কোন ব্যবস্থা নেয়নি। নিলে হয়ত রোগীরা মারা গেলেও অন্তত সু চিকিৎসা নিয়ে মারা যেত।

এছাড়া এখন পর্যন্ত শেবাচিমতে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করার পর দেখা গেছে তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এই নমুনা সংগ্রহ করা নিয়েও নগরীর বিভিন্ন মহলে প্রশ্ন তুলেছে মরার পর সে ভাল ছিল। তখন সেই রিপোর্ট দিয়ে আর কি হবে।

করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার নমুনা সংগ্রহ করার মাধ্যমে নেগেটি। বা পজেটিভ রিপোর্টের ভিত্তিতে চিকিৎসা করা হলে আজ এই প্রশ্ন উঠত না।

এ ব্যাপারে বরিশালের বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে এক মানববন্ধন কর্মসূচির মাধ্যমে তারা দাবি করে বলেন মৃত্যুর পরে নয়। চিকিৎসাধীন অবস্থায় নমুনা সগ্রহ করার মাধ্যমে উপসর্গ রোগীদের সু-চিকিৎসা দেয়ার পাশাপাশি সরকারের সংশ্লিষ্ট মহল কর্তৃপক্ষের সু দৃষ্টি ও নজর রাখার আহবান জানান।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি