চট্টগ্রামকে অচলের ঘোষণা

চট্টগ্রাম প্রতিনিধি
৭ জুন ২০২০, রবিবার
প্রকাশিত: ১২:১২

চট্টগ্রামকে অচলের ঘোষণা

এক সপ্তাহের মধ্যে চট্টগ্রামে ১০০ আইসিইউসহ করোনা আক্রান্তদের স্বাস্থ্যসেবা নিশ্চিত না হলে এই বন্দর নগরীকে অচলের ঘোষণা দিয়েছে বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমান।

শনিবার (৬ জুন) নগরীর জামালখানস্থ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে করোনা মহামারীতে চট্টগ্রাম ও চট্টগ্রাম বিভাগের সর্বস্তরের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ পরিবেশ ফোরাম আয়োজিত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ড. ইদ্রিচ আলী।

মানববন্ধনে বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমাম বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চট্টগ্রামে ১০০ আইসিইউ বেডসহ সরকারি-বেসরকারি সকল হাসপাতালে করোনা চিকিৎসাসেবা নিশ্চিত করা না হলে সর্বস্তরের জনগণকে নিয়ে চট্টগ্রাম অচল করে দেয়া হবে।

তিনি বলেন, দেশের মোট জাতীয় আয়ের ৩৩ শতাংশ প্রদানকারী চট্টগ্রামের মানুষ একটু অক্সিজেনের অভাবে ধুঁকে ধুঁকে মরবে সেটা কিছুতেই মেনে নেয়া যায় না।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, পেশাজীবীর নামে যারা মানুষের স্বাস্থ্য নিয়ে মাস্তানি করেন তাদেরকে কি করে স্বাস্থ্য সেবা সমন্বয় কমিটিতে স্থান দেয়া হয়। যারা মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে নয়-ছয় করবে তাদের অচিরেই গ্রেপ্তার করার দাবি জানান তিনি।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. ইদ্রিচ আলী বলেন, চট্টগ্রামের মানুষ জাতীয় সকল সংকটে সবার আগে নিজেদের উৎসর্গ করেছে। দেশের অন্যতম ধনী এলাকা হিসাবে চিহ্নিত চট্টগ্রামে স্বাস্থ্যসেবার এই দৈন্যতা কিছুতেই মেনে নেয়া যায়না।

সার্ক মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট মো. আফছারুল হক বলেন, ত্রিশ টাকার ওষুধ তিনশত টাকায় বিক্রি হচ্ছে। অক্সিজেন এখন সোনার হরিণ। ম্যাজিস্ট্রেসি অভিযান করে এইসব অরাজকতা বন্ধ করার দাবি জানান তিনি। 

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ও আবৃত্তিকর্মী মো. তাজুল ইসলাম, এডভোকেট মো. জাফর হায়দার, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যান সমিতির সভাপতি এসএম পেয়ার আলী, নির্বাহী সদস্য মোহাম্মদ মিজান, সদস্য আলী নূর, রোটারিয়ান মোহাম্মদ সালাউদ্দিন, ছাত্রনেতা মোঃ সাজ্জাদ হোসাইন, সাংবাদিক রিয়াজুর রহমান  নারীনেত্রী আরিকা মাইশা প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি