মান্দায় এনজিও কর্মকর্তাকে ফাঁসাতে নারীর মিথ্যা অভিযোগ

নওগাঁ প্রতিনিধি
৭ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:০৯

মান্দায় এনজিও কর্মকর্তাকে ফাঁসাতে নারীর মিথ্যা অভিযোগ

নওগাঁর মান্দা উপজেলার সতীহাট আশ্রয় এনজিও কর্মকর্তাকে এক নারী মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আশ্রয় সতীহাট শাখার এনজিও কর্মকর্তাকে ফাঁসাতে ওই মহিলা জোর পূর্বক ঋণের কিস্তি আদায় ও কুপ্রস্তাবের অভিযোগ এনে জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

ভুক্তভোগী ওই এনজিও কর্মকর্তা এ বিষয়ে মান্দা থানায় উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরী করেছেন (যার নং-৮১, তাং- ০৩-০৭-২০২০ইং)।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মিথ্যা অভিযোগকারী ফাতিমা খাতুন উপজেলার মৈনম ইউপির রামপুর গ্রামের দেওয়ান মো. মোতালেব হোসেনের স্ত্রী। তিনি বেসরকারি সংস্থা আশ্রয়’র একজন ঋণী সদস্য হিসেবে অত্র সংস্থার ঋণ কার্যক্রমের সাথে যুক্ত ছিলেন।
 
তিনি গত ২০১৮ সালে ২৮ অক্টোবর ২৪ মাস মেয়াদী ৫ লক্ষ টাকা ঋণ গ্রহণ করেন। গত মার্চ মাস পর্যন্ত ১৭ কিস্তি পরিশোধের পর নতুন করে আরও ১০ লাখ টাকা ঋণের জন্য তিনি গত ১৪ জুন ১ লক্ষ টাকা এবং ১৫ জুন ৬৭ হাজার ৪শত ৫৫ টাকা অগ্রিম জমা দেন। অগ্রিম ৪ কিস্তি জমা দেওয়ার কারণে তাকে ৫ হাজার ৪৫ টাকা রিবেটও প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন আশ্রয়, সতীহাট শাখা অফিস। 

এ ব্যাপারে আশ্রয় সতীহাট শাখার ব্যবস্থাপক জুয়েল বলেন, সদস্য ফাতিমা খাতুন পূর্বের ঋণ পরিশোধ করে নতুন করে ১০লাখ টাকা ঋণ নেওয়ার জন্য আবেদন করলে সংস্থার নীতিমালা অনুযায়ী ক্রেডিট কমিটি ও বিনিয়োগ কমিটির সদস্যগন তার ব্যবসা প্রতিষ্ঠান সরেজমিন পরিদর্শন করেন। ঋণের সব কিছু প্রসেসিং করতে যে সময়ের দরকার সে সময় না দিয়ে তিনি দ্রুত ঋণ প্রদানের তাগিদ দেন। আমি তাকে জানাই “আপা জুন মাস আমাদের ক্লোজিং মাস হওয়ায় এ মাসে ঋণটা দেওয়া সম্ভব হবে না, তবে আগামী জুলাই মাসের ১ম সপ্তাহে আপনার ঋণের ভিজিট করে আপনাকে ঋণ প্রদানের বিষয়টি চুড়ান্ত করা হবে।” 

একথা বলার সাথে সাথে সে আমাকে বলে আপনি অফিসে থাকেন, আমি লোকজন নিয়ে আসছি, আপনার হাত-পা কেটে দিব। ইতিমধ্যে আমি ওই বিষয়টি আমার উর্দ্ধতন কর্মকর্তাদের জানালে উনারা আমার অফিসে এসে উপস্থিত হন। 

তিনি বলেন, সদস্য ফাতিমা খাতুন তার স্বামী স্থানীয় লোকজন নিয়ে এসে আমাকে বিভিন্ন ধরনের প্রাণে মারার হুমকি প্রদান করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে অফিসে তার সঞ্চয় সহ জমাকৃত কাগজপত্র ফেরত নিয়ে তার সদস্যপদ বাতিল করে চলে যায়। বর্তমানে তিনি প্রতিষ্ঠান এবং আমার সম্মানহানি করতে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন সংবাদ পরিবেশন করছেন কতিপয় সাংবাদিকদের লেলিয়ে দিয়ে।

ফাতিমা খাতুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমরা উভয়পক্ষ গত ৫ জুলাই মান্দা সার্কেল এসপি অফিসে বসেছিলাম কিন্তু বিষয়টি নিষ্পত্তি হয়নি।

এবিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্তের অনুমতির জন্য জিডির কপিটি আদালতে পাঠানো হয়েছে। আদালতের অনুমতি স্বাপেক্ষে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি