উপেক্ষিত সরকারি নিষেধাজ্ঞা, সদর্পে চলছে জামাত নেতার মাদরাসা

সিরাজগঞ্জ প্রতিনিধি
৮ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:৩২ আপডেট: ০৪:৩৬

উপেক্ষিত সরকারি নিষেধাজ্ঞা, সদর্পে চলছে জামাত নেতার মাদরাসা

করোনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গত ১ মাস ধরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ভেড়াকোলা বাজারের পাশে জামাত নেতার দারুল নূর ক্যাডেট দাখিল মাদরাসায় প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস, কোচিং ও প্রাইভেট টিউশনি বাণিজ্য চলছে।  প্রতিদিন ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত দুই শিফটে চলে ক্লাস। সকাল সাড়ে ৮ পর্যন্ত চলে কোচিং ও দিনের বিভিন্ন সময়ে সুযোগ বুঝে চলে প্রাইভেট টিউশনি বাণিজ্য। শিক্ষার্থীদের কাছে থেকে আদায় করা হচ্ছে মাসিক বেতন, কোটিং ও টিউশন ফি। 
 
এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, করোনার কারণে আশপাশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গালা ইউনিয়ন জামাতের সেক্রেটারি ও দারুল নূর ক্যাডেট দাখিল মাদরাসা সুপার মওলানা মো. আব্দুল হাকিমের মাদরাসা চলছে সদর্পে। স্থানীয় প্রশাসন বিষয়টি জেনেও রহস্যজনক কারণে এর কোন ব্যবস্থা নেয়নি।
 
এ বিষয়ে ওই মাদরাসার সহকারী সুপার আবু সুফিয়ান ও সহকারী শিক্ষক মো. মঈন উদ্দিন বলেন, এটি একটি বেসরকারি প্রতিষ্ঠান। এটা না চললে আমাদের পেটে ভাত জুটবে না। তাই বাধ্য হয়ে আমরা শুধু কোচিং করাচ্ছি। এ থেকে যে আয় হয় তা দিয়ে আমাদের সংসার চলে।
 
এ বিষয়ে কথা বলতে গালা ইউনিয়ন জামাতের সেক্রেটারি ও দারুল নূর ক্যাডেট দাখিল মাদরাসার সুপার মওলানা মো. আব্দুল হাকিম তার মাদরাসায় ডেকে পাঠালে তিনি আসেননি। এছাড়া তার মোবাইল ফোন বন্ধ থাকায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।  
 
গালা ইউনিয়নের চেয়ারম্যান ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বর বীর বাহাদুর থাপা এর সত্যতা নিশ্চিত করে বলেন, প্রশাসন ব্যবস্থা না নিলে আমাদের কি করার আছে। আমাদের এলাকায় বাস করতে হয়। তাই অনেক কিছু জেনেও হজম করতে হয়।
 
এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।
 
এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।
 
ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি