করোনায় বিপর্যস্ত ছিন্নমূল মানুষগুলো!

বরিশাল প্রতিনিধি
১৩ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০১:৩৯ আপডেট: ০১:৪৭

করোনায় বিপর্যস্ত ছিন্নমূল মানুষগুলো!

ঘড়ির কাঁটায় মধ্যরাত। শহরের কোলাহল স্তব্ধ। বৃষ্টির রাতে ল্যাম্পপোস্টের ম্লান আলো। আবছা আলোয় দেখা যায় এলোমেলো কিছু পড়ে আছে। কারও গায়ে পাতলা কম্বল, কারও তাও নেই। জবুথবু হয়ে আছেন মানুষগুলো। স্টেশনের বারান্দা কিংবা নগরীর ফুটপাতই তাদের ঠাঁই। সারাদিন শহরে নানা কাজ শেষে এই ফুটপাতেই রাতে আশ্রয় নেন তারা। বৃষ্টির রাতেও তার ব্যতিক্রম হয়নি। বরিশাল নদী বন্দর এলাকায় ও দেখা গেছে এই চিত্র।

বর্তমান বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রাণঘাতী করোনাকালীন পুরো বিশ্ব স্থবির হয়ে পড়েছে ঠিক সেই মুহূর্তে দেশের অসহায় মানুষগুলোর জীবনও যেন দিন দিন বিপযস্ত হয়ে পড়েছে। নগরীর বিভিন্ন জায়গায় পথশিশু অসহায় মানুষ যাদের নেই কোনো ঘরবাড়ি এমনকি বসতভিটা সড়কের আশেপাশে কিংবা লঞ্চ টার্মিনাল হচ্ছে যাদের রাত্রী পাড় করার তীর্থস্থান। তাদেরকে আগে কেউ কেউ খাবার বা কাজ দিয়ে সাহায্য করেছে। কিন্তু বর্তমান বাস্তবতায় তাও সম্ভব হচ্ছে না।

 বরিশাল নদী বন্দরে কিংবা তার আশে পাশের ঘুরে দেখা যায় অসহায় ছিন্নমূল শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের নারী-পুরুষ তারা দীর্ঘদিন যাবৎ রয়েছে নদী বন্দর এলাকায় যাদের দেখার কেউ নেই। তাদেরকে নিয়ে দেখা গেছে সময়ে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে করোনাকালীন মুহূর্তে খাদ্য সামগ্রী বিতরণ কিংবা পোশাক সামগ্রী বিতরণ থেকে শুরু করে হ্যান্ড স্যানিটাইজার মাস্কসহ বিভিন্ন প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী বিতরণ করতে।

এসব মানুষের ঘরবাড়ি ও বসতভিটা না থাকার কারণে এরা নদী বন্দর এলাকায় যেন তাদের আশ্রয়স্থল হয়ে উঠেছে। এই করোনাকালীন মুহূর্তে তাদের পাশে এসে যে ব্যক্তিবর্গরা দাঁড়িয়েছিলেন আবার সেইসব লোক দেখলেই যেন ছুটে চলে যান।

আসন্ন পবিত্র ঈদ উপক্ষে এসব মানুষগুলো পথ চেয়ে বসে রয়েছেন সমাজের বিত্তবান ব্যক্তিদের আশায়। বিত্তবানদের ভালোবাসায় ভরে উঠবে এসব অসহায় ও ছিন্নমূল মানুষগুলোর জীবন এমনটাই দাবি করেছে বিভিন্ন সামাজিক সংগঠন।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি