ঈদ আনন্দে মুখর রাজশাহীর পদ্মা পাড়

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
৫ আগস্ট ২০২০, বুধবার
প্রকাশিত: ০৭:৫৫

ঈদ আনন্দে মুখর রাজশাহীর পদ্মা পাড়

ফের মুখর হয়ে উঠেছে রাজশাহীর বিনোদন কেন্দ্রগুলো। বিশেষ করে মানুষের পদচারণায় আবারো মুখর রাজশাহীর পদ্মা পাড়। ঈদের দিন থেকে রাজশাহীর বিস্তীর্ণ পদ্মা পাড়েও নানা বয়সী মানুষের আনাগোনা বেড়েছে।

ঈদের দিন এবং দ্বিতীয় দিন বিনোদন পিপাসু মানুষের ভিড় ছিল বেশি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নদীর ধারে ভিড় জমাচ্ছেন বিনোদন পিপাসুরা। ভরা পদ্মায় এখন আছড়ে পড়ছে ঢেউ। পড়ন্ত বিকালে নদীতে হারিয়ে যাচ্ছে সূর্য। এমন অপার সৌন্দর্যের টানেই বিনোদন প্রেমীরা যাচ্ছেন পদ্মারপাড়ে।

রাজশাহী মহানগরীর পাশে প্রায় ১০ কিলোমিটার এলাকায় রয়েছে পদ্মার পাড়। ঈদের দিন থেকে এলাকাগুলো সব সময় মুখর থাকছে বিনোদন প্রেমীদের পদচারণায়। শিশু থেকে বৃদ্ধ সব বয়সী মানুষের ভালোলাগার প্রধান কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এলাকাগুলো। করোনার থাবা দূর করে পদ্মার পাড়ে এখন ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসাও এখন জমজমাট। মাঝিদের নৌকাতেও মিলছে যাত্রী। নৌকাগুলো ভাসছে ভরা পদ্মায়। অনেকেই পদ্মাপাড়ের লালন শাহ মঞ্চের গ্যালারিতে বসে উপভোগ করছেন পদ্মার সৌন্দর্য।

নগরের বড়কুঠি এলাকায় পদ্মা পাড়ে এক তরুণী রোজী আকতার বলেন, করোনা পরিস্থিতিতে তিনিও বাসা থেকে বের হননি। ঈদে বন্ধুরা বেড়ানোর কথা বললে আর না করেননি। সবার সঙ্গে পদ্মাপাড়ে এসেছেন। নৌকায় ঘুরেছেন। এখানে বেড়াতে আসার পর যেন ঈদ পূর্ণতা পেল! নগরীর মধ্যবয়সী পিন্টু বলেন, অনেক দিন প্রয়োজন ছাড়া বাড়ির বাহির হননি তিনি। ঈদের আমেজকে কাজে লাগিয়ে পদ্মার পানি দেখা এবং নৌকা করে একটু  ঘোরাঘুরি করতে আসা। 

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, রাজশাহীতে মুক্ত বাতাসে একটু শ্বাস নেয়ার জন্য পদ্মাপাড়ের তুলনা নেই। লকডাউন শিথিল করার পর থেকেই পদ্মাপাড়ে বিনোদন পিপাসুদের আনাগোনা বেড়েছে। ঈদের পর সেটা আরেকটু বেড়েছে। আমরা বলছি, সামাজিক দূরত্বটা যেন বজায় থাকে। সেটা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে রয়েছে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি