চট্টগ্রামে বিমানের টিকিট মিলছে না রেমিট্যান্স যোদ্ধাদের

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৫:২৩

চট্টগ্রামে বিমানের টিকিট মিলছে না রেমিট্যান্স যোদ্ধাদের

করোনার কারণে বন্দরনগরী চট্টগ্রামে বিভিন্ন দেশ থেকে ফিরে আসা রেমিট্যান্স যোদ্ধাদের ভোগান্তি আর হয়রানির যেন শেষ নেই। বিদেশ ফিরতে করোনা সনদ পেতে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে অনেক প্রবাসীকে। অনেকে আবার সনদের কারণে মিস করেছেন ফ্লাইটও। এমন ভোগান্তির পর এবার টিকিট না পাওয়ার দুশ্চিন্তায় পড়েছেন তারা। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও টিকিট পাচ্ছেন না রেমিট্যান্স যোদ্ধারা।

চট্টগ্রামের অনেক প্রবাসীকে চলতি মাসে ফিরতে হবে আবুধাবিতে। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলছে, চলতি মাসে আবুধাবিগামী সব ফ্লাইটের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। এ অবস্থায় ফ্লাইট না বাড়ালে বাড়তি টিকিট দেওয়া সম্ভব হবে না। সংস্থাটি ইতোমধ্যে দুটি ফ্লাইট বাড়াতে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদনও করেছে।

চট্টগ্রামের রাউজানের বাসিন্দা মো. সুলতান। মার্চে আবুধাবি থেকে দেশে ফেরেন তিনি। তাকে চলতি মাসের শেষ সপ্তাহে কর্মস্থলে যোগ দিতে বলেছে আবুধাবিতে কর্মরত প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। টিকিট কাটতে দু'দিন যান নগরের ষোলশহর দুই নম্বর গেট এলাকার প্রধান বিমান অফিসে। প্রতিদিন সকাল থেকে লাইনে দাঁড়িয়ে থাকলেও এখনও টিকিট জোটেনি তার।

মো. সুলতান বলেন, 'আগস্টের শেষ সপ্তাহে আমার ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। এর আগে যেকোনোভাবে আবুধাবি পৌঁছতে হবে। করোনা সনদ পেতে বহুবিদ ভোগান্তির পর এবার নতুন করে টিকিট নিয়ে পড়েছি মহাদুশ্চিন্তায়। টিকিট না পেলে চাকরি হারাব।'

গত দুই দিন ধরে চট্টগ্রামের প্রধান বিমান অফিসে শত শত বিদেশগামী মানুষ টিকিটের জন্য ভিড় করছেন। মঙ্গলবার পাঁচ শতাধিক টিকিটপ্রত্যাশী ভিড় করলেও বুধবার একদিনেই এক হাজারের বেশি টিকিটপ্রত্যাশী ভিড় করে। বাড়তি ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। এ সময় অনেকের মুখে দেখা যায়নি মাস্ক। অনেককে স্বাস্থ্যবিধি মানতেও দেখা গেছে উদাসীন। ভিড়ের কারণে টিকিট কিনতে এসে করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কায় পড়েছেন অনেক বিদেশগামী।

এ বিষয়ে বিমান অফিসের জেলা ম্যানেজারের দায়িত্বে থাকা মীর আক্তারুজ্জামানের সঙ্গে কথা বলার চেষ্টা করলেও সম্ভব হয়নি। পরে তার মোবাইল ফোনে যোগাযোগ করলেও সাড়া দেননি।

তবে বিমান অফিসের হিসাব শাখার এক কর্মকর্তা বলেন, প্রতিদিন ভোর থেকে হাজারো টিকিটপ্রত্যাশী অফিসে ভিড় করলেও টিকিট দেওয়া সম্ভব হচ্ছে না। টিকিটপ্রত্যাশীদের বেশিরভাগই আবুধাবির যাত্রী। যাদের সবার চাহিদা আগস্টের টিকিট। কিন্তু চলতি মাসের আবুধাবিগামী কোনো ফ্লাইটে একটি আসনও খালি নেই। বর্তমানে শুধু দুবাই ও লন্ডনের কিছু টিকিট আছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা যায়, ৩০ আগস্ট পর্যন্ত আবুধাবিগামীতে সপ্তাহে ৪টি ফ্লাইট আছে বিমানের। যার প্রতিটিতে আসন ২৭৮টি।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি