কীর্তখোলায় নিখোঁজ যুবলীগ নেতা ৩ দিনেও উদ্ধার হয়নি

বরিশাল প্রতিনিধি
১৪ আগস্ট ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৮:৫০

কীর্তখোলায় নিখোঁজ যুবলীগ নেতা ৩ দিনেও উদ্ধার হয়নি

বরিশালের কীর্তনখোলা নদীতে খেয়া পারাপারের সময় পরে গিয়ে নিখোঁজ হওয়া ফয়েজ মাহমুদকে গত তিন দিনেও উদ্ধার করা সম্ভব হয়নি। বুধবার সকাল আনুমানিক পৌনে ১০টায় বরিশাল চরকাউয়া খেয়া পারাপারের সময় নদীতে চলন্ত ট্রলার থেকে পড়ে গিয়ে নিখোঁজ হয় যুবলীগ সভাপতি ফয়েজ মাহমুদ। নদীতে পড়ে নিখোঁজ হওয়ার তিনদিন পাড় হয়ে যাওয়ার সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে নৌ-পুলিশের সঙ্গে স্থানীয় নৌ-ফায়ার স্টেশন ও মেট্রোপলিটনের বন্দর থানা পুলিশ এর তত্তাবধায়নে ডুবুরি কর্তৃক একের পর এক অভিযান পরিচালনা করা হলেও দেখা মেলেনি লাশের। চরকাউয়া খেয়াঘাটে যাত্রী উত্তোলনে কোন বিধি নিষেধ না থাকায় ইচ্ছেমত যাত্রী নিয়ে যাতায়াত করে ট্রলারগুলো। তেমনি ওইদিন জহির মাঝির ট্রলার থেকে চরফ্যাশনের ফয়েজ আহমেদ পড়ে যান।

প্রত্যক্ষদর্শী আরেক ট্রলার মাঝি জানিয়েছেন, ট্রলারটি ঘাটে লাগানোর জন্য ঘুরানোর সময়ে ভারসাম্য রাখতে না পেরে ছিটকে পড়ে যান ফয়েজ। ওই ট্রলার মাঝির দাবি, জহির অত জোরে ট্রলারটি না ঘুরালেও পারতো। এত জোরে এসে ঘুরিয়েছে আমরাও বলাবলি করছিলাম জহিরের ট্রলার দুর্ঘটনা ঘটাবে। বলার একমিনিটের মধ্যে দেখি একজন ছিটকে পরে গেছেন। জানা গেছে, ট্রলার থেকে ছিটকে পরা ব্যক্তি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের যুবলীগের সভাপতি ফয়েজ মাহমুদ। তিনি উত্তর চরফ্যাশনের মৃত সুলতান আহমেদের ছেলে।

নিখোঁজ ফয়েজ মাহমুদের স্বজন মোঃ জহুরুল হক জানান, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়েজ মাহমুদ। ফয়েজ বিভিন্ন জটিল রোগে অনেকদিন পর্যন্ত ভুগছিলেন। রোজার সময় হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে চরফ্যাশন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তখন স্থানীয় সংসদ সদস্যা আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেবার ব্যবস্থা করলেও করোনার কারণে ঢাকায় তার চিকিৎসা করা সম্ভব হয়নি। 

চরকাউয়া মাঝি মাল্লা সমবায় সমিতির সভাপতি ওমর হাওলাদার জানান, চরকাউয়া এলাকার বাসিন্দা জহির মাঝির ট্রলার

থেকে ফয়েজ নামে একজন লোক নদীতে পরে নিখোঁজ হন। ট্রলারে একটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি পেয়ে আমরা নৌ থানা ও বন্দর থানায় খবর দেই। খবর পেয়ে তারা উদ্ধার অভিযানে নামে।

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল পৌনে ১০টার দিকে এক ব্যক্তি খেয়া পারাপারের ট্রলারে চরে বরিশাল নগর প্রান্ত থেকে সদর উপজেলার চরকাউয়া প্রান্তে যাচ্ছিলো। এ সময় তিনি চলমান ট্রলার থেকে হঠাৎ করেই কীর্তনখোলা নদীতে পড়ে যান। খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান এবং খোঁজ-খবর নিয়ে জানতে পারেন। তার সন্ধানে বেলা ১১টার দিকে নামে। তবে এখনো নিখোঁজ ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। উদ্ধার অভিযান চলমান আছে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি