বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন জেলায় জাতীয় শোক দিবস পালিত

বরিশাল, রংপুর, বগুড়া ও নাটোর প্রতিনিধি
১৫ আগস্ট ২০২০, শনিবার
প্রকাশিত: ০৩:৪৬ আপডেট: ০৩:৪৭

বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন জেলায় জাতীয় শোক দিবস পালিত
বরিশালে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

বিভাগীয় শহর বরিশালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনব্যপি নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদসহ বিভিন্ন অঙ্গ সংগঠন।

শনিবার (১৫ আগস্ট) রাতের প্রথম প্রহরে নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যলয় সংলগ্ন জাতীর জনক বঙ্গবন্ধু ও শহীদ আঃ রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পূস্পার্ঘ অপর্ণ করার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এদিকে সকাল সাড়ে সাতটায় বঙ্গবন্ধু উদ্যানে জাতীর জনের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে পাণি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।

এখানে প্রর্যায়েক্রমে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম,বরিশাল মেট্রো পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান সহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তারা পূস্পার্ঘ অপর্ণ করা সহ জেলা প্রশাসনের আয়োজনে অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

শ্রদ্ধা ও ভালোবাসায় রংপুরে জাতীয় শোক দিবস পালিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে রংপুরবাসী।

আজ শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রংপুর নগরীর ডিসির মোড় বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূক্রা, রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর গার্ড অব অনার প্রদান ও জাতির পিতার ম্যুরালের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে মোনাজাত করা হয়।

বগুড়ায় গভীর শ্রদ্ধায় শোক দিবস পালিত

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে শোক আর গভীর শ্রদ্ধায় বগুড়ায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিুবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে। জাতীয় পতাকা অর্ধনমিত,কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, অনলাইনে আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

১৫ আগস্ট শনিবার সকালে বগুড়া জেলা আওয়ামী লীগ শহরের টেম্পল রোডের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করে। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের সাতমাথায় মুজিবমঞ্চে 
 বঙ্গবন্ধুর প্রতিকৃৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

নাটোরে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে নাটোরে পালিত হচ্ছে জাতির জনক বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী।

সকালে নাটোর জেলা আওয়ামী লীগের আয়োজনে কান্দিভিটুয়ায় দলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য আর্পন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় এক মিনিট নিরবতা পালন, দোয়া ও মোনাজাত করা হয়।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি