এনজিও’র ঋণের টাকা দিতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১১:২৬

এনজিও’র ঋণের টাকা দিতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

চট্টগ্রামের হাটহাজারীতে বিভিন্ন এনজিও থেকে নেয়া ঋণের টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যা করেছেন রুপনা শর্মা (৩৮) নামের এক গৃহবধূ। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত রূপনা উপজেলার উত্তর মেখল মোজাফফরপুর এলাকার রশিক ডাক্তার বাড়ির বাসিন্দা ও নাপিত অরুন কুমার শর্মার স্ত্রী।

জানা যায়, নিহত গৃহবধূ রুপনা স্বামীর আয়ের টাকা দিয়ে সংসার চালাতে না পারায় পারিবারিক প্রয়োজনে গত কয়েকবছরে আশা, গ্রামীণ, মুক্তিপথ, ঘাসফুল, সাজেদা, ব্রাক ও প্রত্যাশা সহ মোট সাতটি এনজিও এবং বিভিন্ন লোকের কাছ থেকে প্রায় ৮ লাখ টাকা ঋণ করে।

নিহত রূপনার স্বামী অরুন কুমার শর্মা বলেন, আগে নিয়মিত কিস্তি পরিশোধ করলেও করোনা মহামারির কারণে নিয়মিত কাজ না থাকায় সঠিক সময়ে কিস্তির টাকা পরিশোধ করতে ব্যর্থ হন। পরে সরকারিভাবে ঋণের কিস্তি সংগ্রহে বিধি-নিষেধ আসায় রূপনা শর্মা আর কোনো কিস্তি দিতে পারেননি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে রূপনা শর্মাকে প্রতিদিন কিস্তি দিতে হতো। প্রায় ৮ লাখ টাকা কিস্তি ও ঋণ থাকায় মানসিকচাপে সে আত্মহত্যা করে।

নিহতের বড় মেয়ে জবা শর্মা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার মা অতিরিক্ত ঋণের টাকা শোধ করতে না পারার কারণে গলায় ফাঁস দেন। রাতে আমরা একসঙ্গে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ি। আমার মা ছোট ভাইকে নিয়ে অন্য রুমে ঘুমায়। বাবা প্রতিদিনের মত নিচে ঘুমিয়ে পড়েন। পরে সকালে ঘুম থেকে উঠে দেখি মায়ের দেহ ঝুলন্ত অবস্থায় পড়ে আছে।

হাটহাজারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাকসুদ আলম জানান, বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছে রুপনা শর্মা। কিন্তু ঋণের কিস্তি সংগ্রহের নির্দেশনা আসলে রূপনা কোনো কিস্তি দিতে পারেননি। অতিরিক্ত ঋণের টাকা শোধ করতে না পারার ফলে প্রায় ৮ লাখ টাকার কিস্তি ও ঋণের বোঝা কাঁধে চাপে। এতে মানসিকচাপে (সোমবার) রাতে নিজ কক্ষে আত্মহত্যা করেন তিনি। তার পরিবারের সদস্যরা সকালে ঘুম থেকে উঠে দেখতে পান রূপনার দেহ ওড়নায় প্যাঁচিয়ে ঝুলে আছে। দুপুর পুলিশকে খবর দিলে মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি