চট্টগ্রামে ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ১০:৫২

চট্টগ্রামে ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল

ঋণখেলাপী ও তথ্যগত ভুলের কারণে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় মেয়াদোত্তীর্ণ তিন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। 

শনিবার (২৬ সেপ্টেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে আমিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. এস এম ইউনুচসহ একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক পেয়ারু’র মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। 

এছাড়া সাধারণ সদস্য পদে আমিরাবাদ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মো. সাহাবউদ্দিন, ৮ নং ওয়ার্ডে মো. শাহ আলম, লোহাগাড়া সদর ইউনিয়নে ১ নং ওয়ার্ডে আবুল কাশেম ও আব্দুল মান্নান এবং আধুনগর ইউনিয়নে সদস্য পদে ফরিদুল আলমসহ ৫ সদস্য পদ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

জানা যায়, লোহাগাড়ায় আগামী ২০ অক্টোবর মেয়াদোত্তীর্ণ তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ১৮ জন, সাধারণ সদস্য পদে ১৩৮ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। 

এ প্রসঙ্গে আমিরাবাদ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এস এম ইউনুচ বলেন, আমিরাবাদ ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকাকালীন এক নিকটাত্মীয়ের নেয়া একটি ব্যাংক ঋণের জামিনদার ছিলাম। পরবর্তীতে কিস্তির কিছু টাকা পরিশোধ না করায় আমার মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এ বকেয়া টাকা পরিশোধ করে প্রার্থীতা বৈধ করতে আপিল শুনানিতে অংশ নিবো। আশা করছি টাকা পরিশোধের পর প্রার্থীতা ফিরে পাবো। 

এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমান খাঁন বলেন, আমিরাবাদের ইউপি নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কারণ বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী এরা দু’জন ঋণখেলাপী। তবে এ বাতিলের বিরুদ্ধে তারা আাপিল করতে পারবেন। এছাড়া তথ্যগত ভুলত্রুটির কারণে ৫ ইউপি সদস্যের মনোনয়ন বাতিল করা হয়েছে।


ব্রেকিংনিউজ/এমএফ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি