উখিয়ায় নুর বাহিনীর আতঙ্কে গ্রাম ছেড়েছে অনেকে

কক্সবাজার প্রতিনিধি
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:৩২ আপডেট: ০১:৩৭

উখিয়ায় নুর বাহিনীর আতঙ্কে গ্রাম ছেড়েছে অনেকে

কক্সবাজারের উখিয়া বালুখালী নামক পানবাজার সংলগ্ন গ্রামে সশস্ত্র মহড়া দিচ্ছে স্থানীয় রোহিঙ্গা সন্ত্রাসীরা। আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকাজুড়ে। গ্রাম ছেড়েছে ইউপি সদস্যসহ শত শত গ্রামবাসী। 

এ ব্যাপারে উখিয়া থানায় কোর্টে গ্যাংলিডার ছৈয়দ নুরসহ অর্ধশত সন্ত্রাসীর বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। তারপরও থেমে নেই সন্ত্রাসী তৎপরতা। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় ছৈয়দ নুর বাহিনীর সদস্যরা ইয়াবা বাণিজ্য, পাহাড়কাটা, মানবপাচার ও চাঁদাবাজিতে বেপরোয়া হয়ে উঠেছে। 

জানা যায়, রোহিঙ্গা নাগরিক মাহমুদুল হক একাধিক মাদক মামলার আসামিও যোগ দিয়েছে ছৈয়দ নুর বাহিনীতে। স্থানীয় একাধিক সূত্রের দাবি সশস্ত্র সন্ত্রাসীরা দিবারাত্রী সশস্ত্র মহড়া দিয়ে যাচ্ছে যা এ এলাকায় সন্ধ্যায় ভূতুড়ে নগরীতে পরিণত হয়। 

সরোজমিনে গিয়ে দেখা যায়, ওই এলাকার সৈয়দ মোস্তফার ২ ছেলে মাদক মামলায় জেল ফেরত অর্থাৎ দুই সহোদর ফরিদ ও জাফর ওই গ্যাংয়ের সাথে যুক্ত হয়ে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। 

প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্ধার সন্তান নুরুল আবছার চৌধুরী জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজল কাদের ভুট্টো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবাকারবারি ও একাধিক মামলার পলাতক আসামি হওয়া সত্বেও পুলিশি অভিযান না থাকায় আবারও প্রকাশ্যে রাস্তায় নেমে আসে সাঙ্গ-পাঙ্গুরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সশস্ত্র সন্ত্রাসীরা বালুখালী পান বাজার ও পাশ্ববর্তী রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ মাদক বাণিজ্য থেকে শুরু করে ত্রাণের চাল, ডাল, ভোজ্য তেল, আলুসহ ইত্যাদি পণ্যের অবৈধ মজুদ গড়ে তুলে। 

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, ওই সন্ত্রাসী ও মাদক কারবারের গডফাদার ছৈয়দ নুর ছিল একজন গাড়ির হেলপার। মাত্র দুবছরের ব্যবধানে ইয়াবা ও অবৈধ ব্যবসার বদৌলতে সে এখন কোটি কোটি টাকা ও গাড়ি বাড়ির মালিক। তার নেতৃত্বে ৫২ সদস্যের একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ রয়েছে। এরাই মুলত আধিপত্য বিস্তার থেকে শুরু করে সব কিছু নিয়ন্ত্রণ করে। 

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ বলেছেন, বালুখালীতে বিভিন্ন ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধী যতই শক্তিশালী হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি