আলুশূন্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:৩৮

আলুশূন্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার

চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের আড়তে এখন আর আলু নেই। আলু সরবরাহ বন্ধ করে দিয়েছে পাইকাররা। তবে আলুর ট্রাক যাচ্ছে নগরীর স্টিল মিল বাজার, চাক্তাই এবং বহদ্দারহাটের আড়তে। যেখানে নেই কোন ভ্রাম্যমাণ আদালতের অভিযান। একইসঙ্গে ওই সকল আড়ৎদাররা অতিরিক্ত দরে বিক্রি করছে আলু।

জানা যায়, চট্টগ্রাম পাইকারি বাজারের মধ্যে সর্ববৃহৎ হল রিয়াজউদ্দিন বাজার। যেখানে প্রধানত আলু সরবরাহ করে থাকে মুন্সিগঞ্জের ব্যবসায়ীরা। আর আড়ৎদাররা কমিশনে তা বিক্রি করেন। কিন্তু তিন দিন ধরে ব্যবসায়ীরা এখানে আলুর ট্রাক পাঠাচ্ছেন না। তাই আড়ৎ ফাঁকা। এতে অলস সময় পার করছেন কর্মীরা।

রিয়াজউদ্দিন বাজারের মেসার্স কুসুমপুরা বাণিজ্যালয়ের প্রোপ্রাইটার মোহাম্মদ ফেরদৌস এ প্রসঙ্গে জানান, কয়েকদিন আগে এখানে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন সরকার নির্ধারিত দরের অতিরিক্ত বিক্রি করায়। অথচ আমরা কমিশন এজেন্ট। ব্যবসায়ীরা আমাদের আড়তে পণ্য পাঠান। তারা ঠিক করে দেন দাম। সেই দামে আমরা বেচি। এক্ষেত্রে আমরা কেজি হিসেবে কমিশন পাই কেবল।

তিনি আরও জানান, ওই অভিযানের পর আমরা জানিয়ে দিয়েছি যে সরকারের নির্ধারণ করে দেয়া দরের অতিরিক্ত দামে বিক্রি করবো না। কিন্তু মুন্সিগঞ্জ এবং উত্তরাঞ্চলের ব্যবসায়ীরা তাতে রাজি না। রিয়াজউদ্দিন বাজারের পরিবর্তে তাদের আলুর ট্রাক যাচ্ছে স্টিল মিল বাজার, চাক্তাই এবং বহদ্দারহাটের আড়তে। সেসব স্থানে কোন অভিযান হয়নি। আড়ৎদাররা অতিরিক্ত দরে বিক্রি করতে পারছেন। ব্যবসায়ীরা আলুর ট্রাক সেসব জায়গায় পাঠাচ্ছেন।

সরবরাহ না থাকায় ‍বৃহত্তম বাজারের আলুর আড়ৎসমূহ খালি। অধিকাংশ আড়তে ঝুলছে তালা। আড়তের কর্মিরা অলস সময় পার করছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭ অক্টোবর) অভিযান পরিচালিত হয় রিয়াজউদ্দিন বাজারের আড়তে। ৪০-৪২ টাকা কেজি দরে আলু বিক্রি এবং বিক্রি রশিদ দেখাতে না পারায় রিয়াজউদ্দিন বাজারের কুমিল্লা ট্রেডার্স, কুসুমপুরা বাণিজ্যালয়, রফরফ ট্রেডার্স, জননী ট্রেডার্স, মক্কা বাণিজ্যালয়, আবু তৈয়ব ট্রেডার্স, দাউদকান্দি বাণিজ্যালয়, শাহাবউদ্দিন ট্রেডার্স, আশীষ হাওলাদার ট্রেডার্সকে মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি