টেকনাফে ফের বিজিবি’র হাতে স্বর্ণের বড় চালান আটক

টেকনাফক (কক্সবাজার) প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ০৭:১৫

টেকনাফে ফের বিজিবি’র হাতে স্বর্ণের বড় চালান আটক

ফের টেকনাফে বিজিবি’র জওয়ানদের অভিযানে বড় স্বর্ণের চালাল আটক করা হয়েছে।  বিজিবি জানায়, একটি বাড়িতে অভিযান চালিয়ে ৮৫ভরি ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১টি মোটরসাইকেল ও মিয়ানমারের মুদ্রা উদ্ধার করেছে।  এই ঘটনায় সংশ্লিষ্ট দুইজনকে পলাতক আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুর ১টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির কোম্পানী কমান্ডার মু. বজলুর রহমানের নেতৃত্বে একটি টহল দল বাবুল এর বাড়িতে স্বর্ণের বার ক্রয়-বিক্রয়ের সংবাদ পেয়ে অভিযানে যায়।  

এ সময় বিজিবি টহল দলকে পাহারা দেওয়া জনৈক জাফর আলম পালিয়ে যায়।  পরে বিজিবি টহল দল উক্ত বাড়ি তল্লাশী করে বৈধ কাগজপত্র না থাকা ও শুল্ক ফাঁকির দায়ে ৮৫ভরি ৬আনা ওজনের ৬টি স্বর্ণের বার, ১টি মোটরসাইকেল ও মিয়ানমার মুদ্রা ৯৫০ কিয়াত উদ্ধার করে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, এ ব্যাপারে হোয়াইক্যংয়ের মৃত মোহাম্মদ হাকিমের ছেলে মু. বাবুল (৪০) ও মৃত পেটান আলীর ছেলে মু. জাফর (৩৫) কে পলাতক আসামি করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।  পরে জব্দকৃত মোটরসাইকেল ও মিয়ানমার মুদ্রা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে।  এছাড়া স্বর্ণের বারসমুহ জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা দেওয়া হয়েছে।  আটককৃত স্বর্ণের দাম ৫৫ লাখ ৭৪ হাজার ৯৮৭ টাকা।

উল্লেখ, ওই চেক পোষ্টে গত (৮ নভেম্বর) ৭০ লক্ষ টাকা মূল্যের প্রায় ১০০ ভরি স্বর্ণসহ আব্দুল গণি নাম এক স্বর্ণ পাচারকারিকে আটক করেন।  গত (৮ জুলাই) একই স্থানে ৫৯ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ৭১ ভরি স্বর্ণসহ মু. রসিদ নামে এক রোহিঙ্গা স্বর্ণ পাচারকারীকে আটক করেন। 

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি