ধর্ষণ মামলার আসামির সঙ্গে কারা ফটকে ভুক্তভোগীর বিয়ে

রাজশাহী করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৯:০২

ধর্ষণ মামলার আসামির সঙ্গে কারা ফটকে ভুক্তভোগীর বিয়ে

রাজশাহী কেন্দ্রীয় কারাফটকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির সঙ্গে ভুক্তভোগী নারীর বিয়ে দিয়েছে কারা কর্তৃপক্ষ। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে উভয় পরিবারের উপস্থিতিতে এই বিয়ে সম্পন্ন হয়। শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে ধর্মীয় রীতি মেনে নির্যাতিতা ওই নারীর সাথে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির এই বিয়ে হয়।

বরের নাম দিলিপ খালকো (৩৪)। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চৈতন্যপুর গ্রামের সিতানাত খালকোর ছেলে। আর কনের নাম শোভা রাণি ও একই উপজেলার বাসিন্দা। রাণি বাকপ্রতিবন্ধী। 

খালকো ও রাণি সম্পর্কে চাচাতো ভাই-বোন। ওই ঘটনার পর রানি গর্ভধারিণী হয়। এখন তার সন্তানের (ছেলে) বয়স ৮ বছর। বিয়ের অনুষ্ঠানে তাদের ছেলে উপস্থিত ছিলেন।

দিলিপ খালকোকে ধর্ষণ মামলায় ২০১২ সালের ২২ জানুয়ারি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেন আদালত। এরপর থেকে তিনি এই কারাগারেই বন্দি আছেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় ধর্ষণ মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রাদন করেন আদালত। 

খালকোর পরিবারের দেয়া তথ্য মতে, উভয় পরিবারের সম্মতির প্রেক্ষিতে বিয়ে কথা হয়। পরে আদালতের নির্দেশে কারা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শনিবার সকালে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এই বিয়ে সম্পন্ন হয়। আগামীতে বিয়ের কাগজপত্র আদালতে পেশ করা হবে এবং আদালতের যদি মর্জি হয় তবে খালকোকে জামিন দিবেন, যাতে করে উভয়ে সুখে শান্তিতে সংসার করতে পারেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা কারাগারে বিয়ের বিষয়টি নিশ্চিত করে জানান, হাইকোর্টের নির্দেশে কারা কর্তৃপক্ষ কয়েদী দিলিপ খালকোর সাথে শোভা রাণির বিয়ে অনুষ্ঠানের আয়োজন করে। শনিবার বেলা ১১টায় উভয় পরিবারের উপস্থিতিতে নিরাপত্তার সাথে ধর্মীয় রীতি মেনে এই বিয়ে অনুষ্ঠিত হয়। 

তিনি আরও জানান, আদালতের নির্দেশে এই বিয়ে অনুষ্ঠিত হয়েছে। বিয়ের পর উভয় পরিবারের লোকেরা ফিরে গেছেন। কয়েদি দিলিপ এখনও কারাগারেই আছেন। তার জামিনের কোনও আদেশ এখন পর্যন্ত কারা কর্তৃপক্ষের হাতে এসে পৌঁছায়নি। আদালতের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্রেকিংনিউজ/এসআই

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি