গৃহ নির্মাণ প্রকল্পে অনিয়ম ও দূর্নীতি, ইউএনও বদলি

সাতক্ষীরা প্রতিনিধি
২ মার্চ ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০১:১১

গৃহ নির্মাণ প্রকল্পে অনিয়ম ও দূর্নীতি, ইউএনও বদলি

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্পে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরিন কান্তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

গত রবিবার (২৮ ফেব্রুয়ারী) উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত আদেশের মাধ্যমে ওই বদলি নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আম্ফানে ক্ষতিগ্রস্থদের, ভূমিহীন ও গৃহহীনদের(ক শ্রেণী) এবং যার জমি আছে ঘর নেই (খ শ্রেণী) এমন ব্যক্তিদের জন্য ১৮০টি ঘর বরাদ্ধ হয়। আম্ফানে ক্ষতিগ্রস্থদের জন্য ২০টি ও ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণীর)জন্য ১০০টি ঘর বরাদ্ধ হয়। যার প্রতিটির জন্য বাজেট ১ লক্ষ ৭১ হাজার টাকা। এছাড়া যার জমি আছে ঘর নেই (খ শ্রেণী) এমন ব্যক্তি/ পরিবারের জন্য ৬০টি ঘর বরাদ্ধ হয়। যার প্রতিটির জন্য বাজেট ১ লক্ষ ২০ হাজার টাকা। ওই প্রকল্প বাস্তবায়নের জন্য কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি জেরিন কান্তাকে সভাপতি করে একটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়। ইতোমধ্যে ক শ্রেণীর বরাদ্দকৃত ৩০টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করে উপকারভোগীদের কাছ হস্তান্তর করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে প্রকল্পের সাথে সংশ্লিষ্ঠ একাধিক ব্যক্তি বলেন, বাকি ১৫০টি ঘর নির্মাণের জন্য ইউপি চেয়ারম্যানদের কাছ থেকে তালিকা নিয়ে ইউএনও লোক নির্বাচন করেছেন। যেখানে অনেক ধনী শ্রেণীর লোককে অন্তর্ভূক্ত করা হয়েছে। উপকারভোগী নির্বাচন, বরাদ্ধকৃত উপকরণ ক্রয়, গৃহ নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম করেছেন ইউএনও। এই প্রকল্পে হয়েছে ব্যাপক আর্থিক লেনদেন ফলে সংশ্লিষ্ঠ ঠিকাদার সংশ্লিষ্ট ঠিকাদার গৃহ নির্মানে নিম্নমানের পুরাতন ইট, কম দামি বালু ব্যবহার করেছেন। 

এদিকে ঘর নির্মাণে স্বচ্ছতা বজায় রাখার জন্য সোনাবাড়িয়া ইউনিয়নের রাজপুরে মানববন্ধন করে এলাকাবাসী। তারা ইউএনওসহ দূর্নিতির সাথে জড়িত সকলের শাস্তির দাবী জানান।

এদিকে ঘর নির্মাণে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠায় অতিরিক্ত জেলা প্রশাসক তানজিলুল রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। ওই তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনের একদিন পর ওই বদলির আদেশ জারি করা হয়েছে।

এ ব্যাপারে জানার জন্য কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি জেরিন কান্তারের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু উপজেলা নির্বাহী অফিসারের বদলির সত্যতা নিশ্চিত করেছেন।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি