কুমিল্লায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত

জেলা প্রতিনিধি
১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০৬:১৫ আপডেট: ০৭:১৯

কুমিল্লায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত

আগামীকাল থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের খবরে স্বাস্থ্যবিধি ভুলে কেনাকাটায় মেতেছে মানুষ। মঙ্গলবার (১৩ এপ্রিল) কুমিল্লা নগরীসহ বিভিন্ন উপজেলার হাটবাজার ও মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

এর আগে দোকান মালিক ও কর্মচারীদের আন্দোলনের মুখে দোকানপাট ও শপিংমল খোলার ঘোষণা দেয়া হয়।  তবে ঘোষণায় স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনার কথা উল্লেখ থাকলেও, বেশিরভাগ জায়গায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। গাদাগাদি-ঠেলাঠেলি করে নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অনেকেই সেরে ফেলছেন ঈদের কেনাকাটাও। 

সরেজমিনে দেখা যায়, লকডাউন ঘোষণার পর হঠাৎ নগরীর বিভিন্ন মার্কেট ও শপিংমলগুলোতে মানুষের ভীড় বেড়ে যায়। নগরজুড়ে সৃষ্টি হয় যানজট। ক্রেতাদের সামালতে হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশদের ।

ঈদের শপিং করতে আসা ফারজানা আক্তার বলেন, গত বছর লকডাউনের কারেণ ঈদের শপিং করতে পারিনি। এবারও সরকার লকডাউন দিচ্ছে,তাই আগে থেকেই পরিবারসহ ঈদের শপিং করতে এসেছি। লকডাউনের কারণে তো আর ঈদের আনন্দ মাটি করে দিতে পারি না।

চকবাজার বাজারে বাজার করতে আসার রমজানের মিয়া বলে, সরকার সামনে বড় লকডাউন ঘোষণা  করেছে। মানুষ নাকি রাস্তা নামতে পারবে না। তাই পরিবারসহ রমজানে মাসের বাজার করতে আসছি । 

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম বলেন, বিকাল ৫টার মধ্যে শহরে দোকানপাট ও শপিংমল বন্ধ করতে বলা হয়েছে । স্বাস্থ্যবিধি মানার বিষয় কঠোর নিদের্শনা দেয়া হয়েছে। তবে রমজানকে কেন্দ্র করে হঠাৎ শহরে মানুষের ভিড় বেড়ে গেছে। আমরা বিশেষ অভিযান পরিচালনার পরিকল্পনা করছি। 

ব্রেকিংনিউজ/পিসি 

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি