লকডাউনের দ্বিতীয় দিনে সিলেটে মামলা-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট
১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:১১

লকডাউনের দ্বিতীয় দিনে সিলেটে মামলা-জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের দ্বিতীয় দিন চলছে। বলবৎ থাকবে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। এদিকে লকডাউনের দ্বিতীয় দিনেও সিলেট নগরীতে তৎপর ছিলো আইনশৃঙ্খলা বাহিনী। 

জনগণের চলাচলে বিধি-নিষেধ মানতে কঠোর অবস্থানে মাঠে থাকছে পুলিশ। 'মুভমেন্ট পাস' ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেয়া হচ্ছেনা। নগরের প্রতিটি প্রবেশদ্ধার ও মোড়ে মোড়ে বসানো হয়েছে তল্লাশি চৌকি। এসব চৌকিতে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় ও বাইরে বের হবার কারণ জিজ্ঞেস করা হচ্ছে।

চলমান লকডাউনে সরকারি ও বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বিপণিবিতান, গণপরিবহন, ট্রেন ও আকাশপথ। তবে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান-সংস্থা, ব্যাংক ও শিল্প-কারখানা খোলা রয়েছে। এছাড়া খোলা স্থানে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি ৬ ঘণ্টা কেনা-বেচার নির্দেশনা রয়েছে।

এদিকে লকডাউন চলাকালে বিভিন্ন অপরাধের দায়ে নয়টি মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দিনভর নগরে অভিযান চালিয়ে এসব মামলা ও জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। 

এছাড়া সিলেট মহানগর পুলিশের (এসএমপি) বিভিন্ন ইউনিট অভিযান চালিয়ে এ পর্যন্ত ৯৭টি গাড়ির বিরুদ্ধে মামলা এবং ৮৯টি গাড়ি জব্দ করেছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, লকডাউন কার্যকর করতে সিলেট মহানগর এলাকায় বিভিন্ন প্রবেশমুখে ট্রাফিক বিভাগের ৬টি চেকপোস্ট এবং শহরের ভেতরে ১৪টি চেকপোস্ট রয়েছে। এছাড়া থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র সীমানাধীন এলাকায় দিবা-রাত্র আটটি করে চেকপোস্ট, ১৪টি মোবাইল পেট্রোল এবং ডিবি বিভাগের দুইটি করে চার মোবাইল পেট্রোল চালু রয়েছে। 

তিনি বলেন, জনগণকে সরকারি বিধি-নিষেধ মানাতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনোভাবেই জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে আসতে দেওয়া হবেনা।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি