আবারও সোনার দাম বাড়লো

স্টাফ করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৯:৫০

আবারও সোনার দাম বাড়লো

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিন স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ২ হাজার ৪১ টাকা দাম বাড়িয়েছে। নতুন দাম বৃহস্পতিবার কার্যকর হবে। ফলে বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৫২ হাজার ১৯৬ টাকা।

বুধবার (৩ জুলাই) বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বৃদ্ধির সিদ্ধান্ত জানায়।

বাজুস জানায়, বৃহস্পতিবার থেকে দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ৮৬০ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা। ২১ ক্যারেট ৪৯ হাজার ৮৬৩ এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার ৮৪৮ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণ অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

বুধবার (২ জুলাই) পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২৩ ক্যারেটের প্লাটিনামের দাম রয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা, ২২ ক্যারেটের প্রতি ভরি ৫০ হাজার ১৫৫, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণার পর দিন ১৪ জুন সোনার দাম বাড়িয়েছিল বাজুস। তখন প্রতি ভরি সোনায় সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল। অবশ্য এর ৩ দিনের মাথায় ১৮ জুন সংগঠনটি প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমানোর ঘোষণা দেয়।

ব্রেকিংনিউজ/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি