অর্থপাচার: স্ত্রীসহ মাহীর ব্যাংক হিসাব তলব

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:২০

অর্থপাচার: স্ত্রীসহ মাহীর ব্যাংক হিসাব তলব

বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য মাহী বি. চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের সকল ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে গঠিত বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে এক চিঠি পাঠিয়ে আর্থিক খাতের এই গোয়েন্দা প্রতিষ্ঠান।

আগামী ৭ দিনের মধ্যে মাহী বি. চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের নামে ও সংশ্লিষ্ট কোনো ব্যাংক অ্যাকাউন্ট থাকলে তার তথ্য দিতে ব্যাংকগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়েছে, তাদের নামে বর্তমানে বা এর আগে ব্যাংকে কোন হিসাব পরিচালিত হয়ে থাকলে তার যাবতীয় তথ্য হার্ডকপি (কাগজপত্রাদিসহ হিসাব খোলার ফরম, কেওয়াইসি, হালনাগাদ লেনদেন বিবরনী) ৭ কর্মদিবসের মধ্যে পাঠাতে হবে।

উল্লেখ্য, মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তদন্ত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত আগস্টে তাদের তলব করে দুদক।

তিনি বর্তমানে জাতীয় সংসদের সদস্য। চিঠিতে তার এবং তার স্ত্রীর  ইটিআইএন, পাসপোর্ট নম্বর, স্মার্টকার্ড নম্বর উল্লেখ করা হয়েছে। তাদের স্থায়ী ও বর্তমান ঠিকানায় বলা হয়েছে, গুলশানের বারীধারার ১২ নম্বর রোডের ১৯ নম্বর বাসা। 

মাহি বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে এবং বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব। প্রথমে বিএনপির সঙ্গে সরকারবিরোধী বড় ধরনের প্লাটফোর্ম জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে তুলেও শেষ পর্যন্ত আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হোন মাহি বি. চৌধুরী। 

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি