টঙ্গীতে পোশাক কারখানা পরিদর্শনে জার্মান মন্ত্রী

টঙ্গী,গাজীপুর প্রতিনিধি
২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৮:৪৩

টঙ্গীতে পোশাক কারখানা পরিদর্শনে জার্মান মন্ত্রী

গাজীপুরের টঙ্গীতে মঙ্গলবার দুটি তৈরি পোশাক ও একটি জুতা কারখানা পরিদর্শন করেন জার্মানের অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়নবিষয়ক মন্ত্রী ড. জের্ড মুলার। তৈরি পোশাক শিল্পে বাংলাদেশের অর্থনীতির বর্তমান অবস্থা ও উন্নয়নবিষয়ক কর্মকান্ড পরিদর্শন করেন তিনি।

এসময় মন্ত্রী বাংলাদেশের পচনশীল পণ্য রপ্তানি ও তৈরি পোশাক শিল্পে সুষ্ঠু কর্ম পরিবেশ, ন্যায্য মজুরি, উৎপাদন বৃদ্ধি সম্পর্কে আলোচনা করেন। পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুই দেশের মধ্যে অর্থ-বাণিজ্য সম্পর্কে বৈঠক করবেন বলে নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রনালয়ের সহকারি সচিব মো. তারেক মাহমুদ।

ফুটওয়্যার শিল্পের শ্রমিকদের কাজের গুণগত মান, কাজের পরিবেশ ও সার্বিক নিরাপত্তা স্বচক্ষে দেখতে টঙ্গীর তিলারগাতি এলাকার রয়েল ফুটওয়্যার লিমিটেড কারখানাও পরিদর্শন করেছেন ড. জের্ড মুলার। এসময় মন্ত্রীর সাথে জার্মানির রাষ্ট্রদূতসহ প্রায় ২৫ জনের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। তারা কারখানাটির বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন এবং শ্রমিকদের সাথে সার্বিক বিষয়ে কথা বলেন। 

এ বিষয়ে রয়েল ফুটওয়্যার লিমিটেডের অপারেটিং অফিসার ইফতেখার আহমেদ জানান,কারখানাটি দীর্ঘদিন জার্মানিতে জুতো ও চামড়াজাত পণ্য রপ্তানি করে আসছে। এরই ধারাবাহিকতায় মন্ত্রী কাজের পরিবেশ ও নিরাপত্তা দেখতে তাদের কারখানায় আসেন। জার্মানির মন্ত্রী ড. জের্ড মুলার কারখানা পরিদর্শনে কাজের পরিবেশগত মান ও শ্রমিকদের নিরাপত্তা দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

পরে টঙ্গী বিসিকের টিভোলী এ্যাপারেলস লিমিটেড ও রেডিসন এ্যাপলেস লিমিটেড কারখানা পরিদর্শন করেন তিনি। এসময় পোশাক কারখানায় মালিক ও শ্রমিকদের সাথে পোশাকের গুণগত মান নিয়ে কথা বলেন।

টিভোলী এ্যাপারেলস লিমিটেড কারখানার (মানব সম্পদ) বিভাগের কর্মকর্তা মো.ফরিদুল ইসলাম জানান, মন্ত্রী কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলেছেন। শ্রমিকদের ন্যায্য মজুরি ও নিরাপদ কর্ম পরিবেশ সম্পর্কে আলোচনা করেছেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি