ডিজিটাল আর্থিক সেবাদানকারী কর্মকর্তাদের নিয়ে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২০, সোমবার
প্রকাশিত: ১১:১৬

ডিজিটাল আর্থিক সেবাদানকারী কর্মকর্তাদের নিয়ে কর্মশালা

বাংলাদেশ ব্যাংক দেশে কার্যরত সকল ডিজিটাল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাদের নিয়ে একটি কর্মশালা করেছে। জাতিসংঘ ক্যাপিটাল ডেভলপমেন্ট ফান্ডের (ইউএনসিডিএফ) সহযোগিতায় কেন্দ্রীয় ব্যাংক দু’দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

গাজীপুর রাজেন্দ্রপুর ব্র্যাক সিডিএফে অনুষ্ঠিত কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মো. রাজী হাসান।

আবু হেনা মো. রাজী হাসান তার বক্তব্যে দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে ডিজিটাল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের সেবার আওতাভুক্ত করে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়নের ঝুঁকি থেকে নিরাপদ রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বিএফআইইউ উপপ্রধান মো. ইস্কান্দার মিয়া, বিএফআইইউ মহাব্যবস্থাপক মো. জাকির হোসেন চৌধুরী, ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন,ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী, ইউএনসিডিএফ কান্ট্রি কো-অর্ডিনেটর মো. আশরাফুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, বিগত কয়েক বছরে বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি প্রচেষ্টা জোরদার এবং প্রযুক্তিগত উৎকর্ষতার কারণে বর্তমানে বিপুল পরিমাণ জনগোষ্ঠী আর্থিক সেবা গ্রহণ করতে সমর্থ হয়েছে। যে কোনো আর্থিক সেবা বৃদ্ধির সাথে সাথে তার অপব্যবহারের প্রবণতা লক্ষ্য করা যায়। তাই পূর্বেই ঝুঁকি মোকাবেলায় যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হলে অপব্যবহারর ঝুঁকি ন্যূনতম পর্যায়ে রাখা সম্ভব হয় বলে তারা মন্তব্য করেন।

কর্মশালায় ডিজিটাল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের (এমএফএস) প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা, পেমেন্ট সার্ভিসেস প্রোভাইডার (পিএসপি) ও পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) বিভাগের কর্মকর্তাগণ অংশ নেন।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি