ওয়ালটনের ত্রাণ বিতরণ নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

স্টাফ করেপন্ডেন্ট
১ এপ্রিল ২০২০, বুধবার
প্রকাশিত: ১২:১৫ আপডেট: ০৯:১৩

ওয়ালটনের ত্রাণ বিতরণ নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

লালমনিরহাটের হাতিবান্ধা শোরুমের সামনে ত্রাণ বিতরণের বিভ্রান্তিকর অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, “গত দুদিন ধরে ওয়ালটনের ত্রাণ বিতরণ নিয়ে একটি বিভ্রান্তিকর খবর কর্তৃপক্ষের নজরে এসেছে। যাতে বলা হয়েছে, লালমনিরহাটে ওয়ালটনের হাতিবান্ধা শোরুমের পক্ষে ত্রাণ বিতরণের কথা বলে ছবি তুলে, ভিডিও করে ত্রাণ না দিয়ে লোকজনকে বিদায় করে দিয়েছে ওয়ালটন। এ ধরনের কোনো ঘটনা সেখানে ঘটেনি। ওয়ালটন নিজস্ব অর্থায়নে, নিজস্ব ব্যবস্থাপনায় সারা দেশের প্রায় ২০ হাজার পয়েন্ট থেকে ত্রাণ এবং করোনভাইরাস থেকে নিরাপদে থাকার বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করছে ।”

“আসলে একটি অসৎ চক্র এ ধরনের সংবাদ তৈরি করে বিভিন্ন মিডিয়াকে ব্যবহার করেছে। প্রকৃত ঘটনা হচ্ছে, ওয়ালটনের হাতিবান্ধা প্লাজা থেকে স্থানীয় এক গ্রাহক কিস্তিতে পণ্য কেনেন। দীর্ঘদিনেও তিনি পণ্যের টাকা পরিশোধ করেননি। তার কাছে টাকা চাইলে উল্টো হয়রানি এবং ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিলেন; ওয়ালটনকে দেখিয়ে দেবেন বলে শাসাচ্ছিলেন। স্থানীয় ওই চক্রটি গত ৩০ মার্চ কিছু গরিব লোকজনকে ত্রাণ দেয়ার কথা বলে ডেকে এনে ওয়ালটনের বন্ধ শোরুমের সামনে দাঁড় করিয়ে ছবি তোলে, ভিডিও করে। এরপর তাদের সেখান থেকে চলে যেতে বলে।”

“এদিকে ওয়ালটনের সংশ্লিষ্ট শাখার কর্মীরা তখন সেফটি রুলস মেনে এলাকায় বিভিন্ন বাড়িতে গিয়ে ত্রাণ বিতরণের কাছে ব্যস্ত ছিলেন। এরপর ওই চক্র ফেসবুকে ওইসব ভিডিও এবং ছবি আপলোড করে। সেইসঙ্গে চক্রটি কিছু স্বার্থাণেষী ব্যক্তির ইন্ধন ও সহযোগিতায় সেটি স্থানীয় অনলাইন পত্রিকায় নিউজ করায়।”

“ওয়ালটনের পক্ষ থেকে বিষয়টি স্থানীয় প্রসাশনকে জানালে তারা ওই কুচক্রী মহলকে শনাক্ত করে এবং ফেসবুক থেকে ভিডিও এবং ছবি মুছে ফেলে। এদিকে বিষয়টি বানোয়াট এবং উদ্দেশ্যপ্রণোদিত বুঝতে পেরে স্থানীয় নিউজ পোর্টাল থেকে সংভাদটি ডিলিট করা হয় এবং সাংবাদিকরাও তাদের ফেসবুক পেইজ থেকে নিউজটি মুছে ফেলে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, ঢাকার কিছু নিউজ পোর্টাল হুবহু ওই নিউজ কপি করে। স্বার্থান্বেষী কিছু ব্যক্তি তাদের ফেসবুক পেইজে ওই নিউজ পোস্ট দেয়। আরো দুঃখজনক হলো, কিছু লোক প্রকৃত ঘটনা না বোঝেই তাতে সব অযাচিত, আপত্তিজনক মন্তব্য
করেছেন। ওয়ালটন কর্তৃপক্ষ ওই দুষ্টচক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছে।”

“ওয়ালটন চায় সত্যি ঘটনা সবাই জানুক। পুরো বিশ্ব এখন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে। এসময় অনাকাঙ্ক্ষিত এই অপপ্রচারে ওয়ালটন মর্মাহত। সংশ্লিষ্ট সকলের কাছে অনুরোধ- অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে ওয়ালটনের পাশে থাকুন। ওয়ালটনও সব সময় দেশপ্রেমিক জনগণের সঙ্গে আছে।”

“উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবেলায় ওয়ালটন ভেন্টিলেরটরসহ বেশিকিছু মেডিকেল ইক্যুয়েপমেন্ট তৈরির উদ্যোগ নিয়েছে। যা শুধু বাংলাদেশ নয়, অন্যান্য দেশের মানুষের জীবন রক্ষায় ভূমিকা রাখবে। এ অবস্থায় ওয়ালটনকে নিরুৎসাহিত করা নির্মমমতার শামিল।”

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি