করোনায় কোন ব্যাংকের কতজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ১০:০৩ আপডেট: ০১:২১

করোনায় কোন ব্যাংকের কতজনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসের হাত থেকে সুরক্ষিত থাকাটাই এখন কঠিন হয়ে উঠছে। প্রতিদিনই দেশে নতুন করে হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে। মৃত্যুর তালিকাও দিনকে দিন দীর্ঘ হচ্ছে। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে সরকারি-বেসরকারি নানা পর্যায় থেকে সর্বাত্মক পদক্ষেপ ও প্রচেষ্টা চালানো হলেও দিনশেষে তা তেমন কার্যকর হচ্ছে না। 

সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দেশে বেশ কিছু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। এছাড়াও জনসেবা নিশ্চিতে করোনাকালীন সম্মুখযোদ্ধা হিসেবে খ্যাত পুলিশেও আক্রান্ত প্রায় ১০ হাজার ছুঁই ছুঁই। ইতোমধ্যে ৩৭ জন পুলিশ সদস্য কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন। 

চিকিৎসক ও পুলিশের বাইরে আরও একটি সেবাখাত রয়েছে, যা সীমিত পরিসরে হলেও করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সচল আছে। আর সেটি হচ্ছে ব্যাংকিং খাত। বাংলাদেশে সরকার দফায় দফায় সাধারণ ছুটি ঘোষণা করলেও অর্থনীতি ও লেনদেনর চাকা সচল রাখতে দেশের সরকারি-বেসরকারি ব্যাংকগুলো কখনোই পুরোপুরি বন্ধ হয়নি। 

ইতোমধ্যে ব্যাংককর্মীদের মধ্যে আক্রান্তের সংখ্যাটা হাজার ছাড়িয়েছে। এছাড়াও করোনা কেড়ে নিয়েছে এ পর্যন্ত ২৪ জন ব্যাংক কর্মীর প্রাণ। 

এরমধ্যে সোনালী ব্যাংকে ৬ জন, রূপালী ব্যাংকের ২ জন, দ্য সিটি ব্যাংকের ৩ জন, এনসিসি ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখার ১ জন, উত্তরা ব্যাংকের শান্তিনগর শাখার ১ জন, জনতা ব্যাংকের ৩ জন, ন্যাশনাল ব্যাংকের ১ জন, অগ্রণী ব্যাংকের ১ জন, ডাচ-বাংলা ব্যাংকের ২ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকের ১ জন, কেন্দ্রীয় ব্যাংকের ১ জন, এক্সিম ব্যাংকের ১ জন ও মার্কেন্টাইল ব্যাংকের ১ জন কর্মকর্তা রয়েছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবশেষ গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বেসরকারি মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম।

গতকাল শুক্রবার পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন ও মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৬১ জনে।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি