এনার্জিপ্যাক পাওয়ারের আইপিও আবেদন শুরু ৭ ডিসেম্বর

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৮:১৯ আপডেট: ০৮:১৯

এনার্জিপ্যাক পাওয়ারের আইপিও আবেদন শুরু ৭ ডিসেম্বর

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বিডিং শেষ হওয়া এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের আবেদন শুরু ৭ ডিসেম্বর। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। পুঁজিবাজার থেকে কোম্পানিটি ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকার ৫০ শতাংশ ইতোমধ্যে বুক বিল্ডিংয়ের মাধ্যমে সংগ্রহ করার প্রক্রিয়া শেষ করেছে কোম্পানিটি।

বিএসইসি সূত্র মতে, বাকী ৫০ শতাংশের জন্য সাধারণ বিনিয়োগকারীরা আবেদন করবে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৩৫ টাকা দরের মধ্যে ৫০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে। এর থেকে ১০ শতাংশ কমে ৫০ শতাংশ শেয়ার কিনবে সাধারণ বিনিয়োগকারীরা।

বুধবার (২১ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৫তম নিয়মিত সভায় কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন করার জন্য অনুমোদন দেয়া হয়।

সূত্র জানায়, বিদ্যুৎ খাতের এই কোম্পানি উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর ব্যয় নির্বাহ করবে।

উল্লেখ, গত ৬ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে যোগ্য বিনিয়োগকারী তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম অনুষ্ঠানের অনুমতি দিয়েছে। বিএইসির ৭৩৪তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৪৫.১৫ টাকা এং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতিত) দাঁড়িয়েছে ৩০.২০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.১৩ টাকা।

বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.২১ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

ব্রেকিংনিউজ/বিবি/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি