ছুটির দিনেও ক্লাস নিলেন ইবি উপাচার্য

মাহমুদুল হাসান কবীর, ইবি
২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:৫৬

breakingnews

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটির দিনেও ক্লাস নিয়েছেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সাপ্তাহিক ছুটি থাকার পরেও তিনি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ (মাস্টার) এর প্রথম সেমিস্টারের ক্লাস নিয়েছেন। বারীন্দ্র নজরুল কলা ভবনে তিনি ৫১৪ নম্বর কোর্সের ক্লাস নিয়েছেন বলে শিক্ষার্থীরা জানান। 

ক্যাম্পাস খোলা থাকাকালীন প্রশাসনিক শত ব্যস্ততার মাঝেও ক্লাস নেন। ছুটির দিনে আজকেই এই ক্লাস নেয়ার মাধ্যমে তিনি ছুটির দিনে ক্লাস নেয়ার সূচনা করেন। পরবর্তীতে এর ধারাবাহিকতা রক্ষা করে যাবেন বলে জানান তিনি।   

ড. রাশিদ আসকারী বলেন, উপাচার্য হিসেবে আমি যে প্রশাসনিক দায়িত্ব পালন করি এটি কর্তব্যবোধ থেকে, সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছে তা পালনের তাড়না থেকে করি।
 
ক্লাস নেয়া আমার পরম অনন্দের ব্যাপার। আমি মনে করি একজন শিক্ষকের শ্রেষ্ঠ আনন্দ শ্রেণিকক্ষে যখন সরাসরি ছাত্র ছাত্রীদের সাথে ইন্টার অ্যাকশন হয়। নতুন কোন বিষয়ে শিক্ষার্থীদের দেয়ার চেষ্টা করি।
        
আমি সাধারণত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করায় ক্যাম্পাস খোলার দিনগুলোতে ব্যস্ত থাকতে হয়। তারপরও আমি দুই একটি কোর্স পড়ানোর চেষ্টা করি। আমাদের সময় কম কাজ বেশি তাই ছুটির দিনে ক্লাস চলমান রাখা যায় কিনা এ নিয়ে ভাবছি। 

ছাড়াও ছুটির দিনে ক্লাসে অংশগ্রহণ করায় শিক্ষার্থীদের তিনি ধন্যবাদ জানান। 

শিক্ষার্থী জান্নাতুল রিতু বলেন, স্যার ক্লাস নিচ্ছেন এর থেকে আমাদের সবচেয়ে খুশির বিষয়। সারা দেশে ভিসি হটাও আন্দোলন চলছে সেখানে আমরা স্যারকে ভিসি হিসেবে পেয়ে গর্ববোধ করি। কিছুদিন পর পরীক্ষা তাই স্যার বন্ধের দিনেও ক্লাস নিচ্ছেন। স্যারের ক্লাস না করলে ওই কোর্স আমরা কোনভাবেই বুঝতে পারতাম না। স্যার খুব সুন্দর ক্লাস নেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

শিক্ষার্থী আদনান শাকুর সান বলেন, ছুটির দিনেও ভিসি স্যার ক্লাস নিচ্ছেন। স্যারের ক্লাস নেয়াটা যতটা না উপভোগ করি তার থেকে জীবনের দর্শনও শিখতে পারি যে মানুষকে ডাউন টু আর্টস হতে হয়।                      
     
মানুষ একটা উঁচু পদে বসলেই যে নিজেকে বড় কিছু মনে করবে নিজের দায়িত্বকে ফেলে দিবে এটা বাংলাদেশের ট্রেন্ট হয়ে দাড়িয়েছে কিন্তু স্যার এটিকে ভেঙ্গে ব্যতিক্রমী উদাহরণ সৃষ্টি করে আগে বিভাগীয় প্রফেসর হিসেবে যেভাবে ক্লাস নিতেন এখনো উপাচার্যের দায়িত্বে থেকে সেভাবেই ক্লাস নিচ্ছেন। এই দর্শনটা আমাদের পরবর্তী জীবনে কাজে লাগবে।               

বিভাগীয় শিক্ষার্থী সূত্রে জানা যায়, উপাচার্য ড. রাশিদ আসকারী রাত ১২ টায় ঢাকায় বিভিন্ন টেলিভিশনে টকশো ও অফিয়াল কাজ করে পরের দিন সকাল ৯ টায় ক্লাস নিয়েছেন। উপাচার্যের এমন আন্তরিকতায় মুগ্ধ শিক্ষার্থীরা। 

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি