পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে মুক্তামনি

জেলা প্রতিনিধি
১ জানুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:২২ আপডেট: ০৩:৫৬

পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে মুক্তামনি

দুটি হাত নেই। তবুও দমে যায়নি মুক্তা মনি। পা দিয়ে লিখে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তাই শুধু মুক্তা মনির পরিবার নয়, প্রতিবেশীসহ বরিশালের হিজলা উপজেলার পূর্ব পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও তাকে নিয়ে স্বপ্ন দেখছেন।

পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা খানম বলেন, মুক্তামনি অনেক ভালো ছাত্রী ছিল। সে সহজে স্কুল কামাই করতো না। অবশেষে স্বপ্ন বাস্তবে রুপ নিয়েছে। মুক্তামনি পিইসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। আমরা আশা করি, সামনের দিনগুলো তার আরও ভালোভাবে কাটবে। তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। 

তিনি আরও বলেন, ফলাফল পাওয়ার পর মুক্তামনি ও তার পরিবারের সঙ্গে কথা হয়েছে। সে ভালো রেজাল্ট করায় তার পরিবার অনেক খুশি।

পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এবছর ১৪ জন পিইসি পরীক্ষা দিয়েছে। এদের মধ্যে মুক্তার দু’টি হাত না থাকায় সে পা দিয়ে লিখে পরীক্ষা দিয়েছে। তবে পা দিয়ে লিখলেও তার লেখা অনেক সুন্দর। আর ১৪ জনের মধ্যে একমাত্র মুক্তাই জিপিএ-৫ পেয়েছে বলে জানান প্রধান শিক্ষক নাসিমা খানম

মুক্তার পরিবার জানায়, দুই বছর আগে পাখি ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই হাত ধীরে ধীরে বিকল হয়ে যেতে শুরু করে। এক পর্যায়ে প্রথমে কনুই থেকে পরে ভালো না হওয়ায় দুই হাতই পুরোপুরি কেটে ফেলা হয়। এরপর আস্তে আস্তে সুস্থ হয়ে উঠলে সে পুনরায় পড়াশোনা করতে চায়। পরে তাকে পত্তণীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে ভর্তি করা হয়। দুর্ঘটনার আগে সে তৃতীয় শ্রেণিতে পড়ত।

নতুন স্কুলজীবনের শুরু থেকেই ডান পায়ের আঙ্গুলের ফাঁকে কলম দিয়ে লেখার অভ্যাস করতে থাকে মুক্তা। আর এখন সে হাতের মতো স্বাভাবিকভাবেই পা দিয়ে লিখতে পারে।

মুক্তা মনির বাবা মা গার্মেন্টসে চাকরি করায় চিকিৎসা ও পড়াশোনাসহ আরেক বোনের পড়াশোর খরচ চালাতে হিমশিম খাচ্ছে তার দরিদ্র পরিবার। তবুও মেয়েদের উচ্চশিক্ষিত করতে চান মুক্তার মা। মুক্তা মনির স্বপ্ন সে শিক্ষক হবে।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি